পরশুরামে অগ্নিকান্ডে দোকান পুড়ে বিশ লাখ টাকার ক্ষতি

পরশুরামে অগ্নিকান্ডে দোকান পুড়ে বিশ লাখ টাকার ক্ষতি

সংগৃহিত ছবি।

দিনের ব্যস্ততা শেষে ব্যবসায়ীরা যখন বাড়ি ফিরে ঘুমিয়ে পড়েছিলেন তখন দুর্বিত্তদের আগুনে পুড়েছে পরশুরাম উপজেলার কলেজ রোডের একটি মার্কেটের পাশাপাশি ৪টি দোকান। আগুনে মার্কেটসহ ও চারটি দোকানের ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাত তিনটার দিকে পরশুরাম বাজারের কলেজ রোডে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার আফরোজা হাবিব শাপলা, পৌর কাউন্সিলর এনামূল হক এনাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) অজিত দেব নাথ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয়রা জানান রাত তিনটার দিকে বিজল চন্দ্র নাথের দোকানের তালা কাটা অবস্থায় দেখা গেছে। ধারণা করা হচ্ছে চোর চুরি শেষে দোকানে আগুন লাগিয়ে দিয়েছে। আগুন লাগার পরপরই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বিজল চন্দ্র নাথ জানান, শুক্রবার পৌনে একটার দিকে দোকান বন্ধ করে তিনি বাড়ীতে যান রাত তিনটার দিকে পাশ্ববর্তী দোকানের এক কর্মচারী তাঁর মুঠোফোনে কল দিয়ে দোকানে আগুন লাগার কথা জানান দ্রুত ঘটনাস্থলে এসে তাঁর দোকানে আগুন জ্বলতে দেখেন।

বিজল চন্দ্র নাথ আরো বলেন, তাঁর দোকানের চাটারের তালা কাটা এবং চাটার উপরের দিকে উঠানো ছিল, বিজল চন্দ্র নাথ অভিযোগ করেন, দোকানে চুরির করার উদ্দেশ্যে তালা কেটে ভিতরে ঢুকে চুরি শেষে চোর আগুন লাগিয়ে দেয়। বিজল কুমার নাথ আরো বলেন, তাঁর নগদ টাকা, ফ্রিজ, টিভি, চেয়ার,টেবিল মূল্যবান সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে প্রায় সাড়ে তিনলাখ টাকার ক্ষতি হয়েছে।

ব্যবসায়ী ইসমাঈল হোসেন কালা মিয়া বলেন, তাঁর মুল্যবান ফার্নিচার ওয়ার্কসপের যন্ত্রপাতিসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে এতে তাঁর প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে।

কনফেকশনারি দোকানের স্বর্তাধিকারী মোঃ মাসুদ জানান, সারাদিন দোকান করে রাতে বাড়িতে ফিরে খাবার শেষে ঘুমিয়ে পড়েন, হঠাৎ ফোনে খবর পেয়ে দোকানে এসে দেখেন তাঁর সবকিছু পুড়ে গেছে। এতে তাঁর প্রায় আড়াই লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ছুটে যায়, ততক্ষণে সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়।

পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসাইন খাঁন বলেন, কলেজ রোডের একটি মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের কারণ তদন্ত করে জানা যাবে। ক্ষতিগ্রস্ত দোকান মালিকেরা অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা হাবিব শাপলা বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। প্রাথমিক ভাবে ক্ষতিগ্রস্তদের ক্ষতির পরিমান নির্ধারণ করে পুর্নবাসনের জন্য সর্বাত্বক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।