এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো

এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো

সংগৃহীত

স্লোভাকিয়ার বিপক্ষে শুরু থেকে মাঠে ছিলেন পর্তুগিজ মহাতারকা। যদিও পুঁচকে এই দলের বিপক্ষে তেজ দেখাতে পারেনি রোনালদোর দল। উল্টো একাধিকবার পর্তুগিজ রক্ষণের পরীক্ষা নিয়েছে স্লোভাকিয়া। কিন্তু চেষ্টা করেও শেষ পর্যন্ত ভাঙতে পারেনি পর্তুগালের রক্ষণ। নিজেদের ফিনিশিং দুর্বলতার কারণেও বেশ ভুগতে হয়েছে দলটিকে। রোনালদো নিজেও প্রত্যাশামত পারফরম্যান্স করতে পারেননি। তবুও সতীর্থ ব্রুনো ফার্নান্দেসের গোলে ১-০ ব্যবধানে জয়ে পেয়েছে পর্তুগাল।

কিন্তু জয়ের রাতেও অস্বস্তি পর্তুগাল শিবিরে, খেলার ৬২তম মিনিটের সময় রোনালদোর বুট সরাসরি গিয়ে আঘাত করে প্রতিপক্ষ গোলরক্ষক মার্টিন ডুভরাভকার মুখে। প্রতিপক্ষ খেলোয়াড়দের প্রতিবাদের মুখে রেফারি তাকে হলুদ কার্ডও দেখান। এর আগে পতুর্গালের হয়ে সর্বশেষ ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন রোনালদো। আইসল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে ৮৩ মিনিটে কার্ডের খড়গ নামে রোনালদোর ওপর।

পরপর দুই ম্যাচে হলুদ কার্ডে পরের ম্যাচে নিষেধাজ্ঞা পেলেন আল নাসর তারকা। ফলে আগামী মঙ্গলবার লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচটিতে খেলা হবে না রোনালদোর। যদিও লুক্সেমবার্গের বিপক্ষে রোনালদোর রেকর্ড খুব ভালো। তাদের বিপক্ষে রোনালদো এখন পর্যন্ত ১১ ম্যাচে করেছেন ১১ গোল। এমনকি সর্বশেষ গত মার্চে ৬-০ গোলে জেতা ম্যাচে জোড়া গোল করেছিলেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

হলুদ কার্ড খেয়ে নিষিদ্ধ হওয়া রোনালদো হয়তো নিজেকে নিয়ে খুব একটা ভাবছে না। ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে দলের জয়ে উচ্ছ্বাসও প্রকাশ করেছেন এই মহাতারকা। রোনালদো লিখেছেন, 'কঠিন ম্যাচে গুরুত্বপূর্ণ একটি জয় এল। আমরা এখনো অজেয়। এগিয়ে চলো পর্তুগাল।'