ঢাকা বিমানবন্দরের নিরাপত্তা ফাঁকি দিয়ে বিমানে শিশু : ১০ কর্মকর্তা বরখাস্ত

ঢাকা বিমানবন্দরের নিরাপত্তা ফাঁকি দিয়ে বিমানে শিশু : ১০ কর্মকর্তা বরখাস্ত

ঢাকা বিমানবন্দরের নিরাপত্তা ফাঁকি দিয়ে বিমানে শিশু : ১০ কর্মকর্তা বরখাস্ত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা ফাঁকি দিয়ে একটি নাবালক ছেলে পাসপোর্ট ও টিকিট ছাড়াই কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে উঠে যাওয়ার ঘটনায় ১০ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এ ছাড়াও, ঘটনাটি খতিয়ে দেখতে বেবিচক-এর একজন উপপরিচালক পর্যায়ের কর্মকর্তার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে ইউএনবিকে জানিয়েছেন বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

একটি গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, একটি ছেলে পাসপোর্ট, টিকিট ও বোর্ডিং পাস ছাড়াই এবং বিমানবন্দরে নিরাপত্তা বেষ্টনী ডিঙ্গিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে উঠে পড়ে।জুনায়েদ মোল্লা নামের শিশুটির বয়স ৮ থেকে ১০ বছর। গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বড়ইহাটি গ্রামের ইমরান মোল্লার ছেলে জুনায়েদকে বিমানবন্দর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনার পর ঢাকা বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।বিমানবন্দর সূত্রে জানা গেছে,  রাত সোয়া ৩টার দিকে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইট উড্ডয়নের কথা ছিল।ছেলেটিকে ফ্লাইটের গেটে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। পরে কেবিন ক্রুরা তাকে তার আসনে বসতে বলেন। তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় কেবিন ক্রু তাকে তার বাবা-মায়ের পাশে বসতে বলেন।

তখন জুনায়েদ জানান, তার বাবা-মা তার সঙ্গে নেই। কার সঙ্গে প্লেনে ওঠেছে সেটাও বলতে পারছিল না। এমনকি তার সঙ্গে পাসপোর্ট, টিকিট ও বোর্ডিং পাসও ছিল না।বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল মিয়া জানান, জুনায়েদের বাবা দিনমজুর এবং গত চার দিন ধরে নিখোঁজ ছিলেন।জুনায়েদ দেড় মাস ধরে নিখোঁজ থাকায় এখন তাকে তার মামার কাছে হস্তান্তর করা হবে বলেও জানান ওসি।

সূত্র : ইউএনবি