আল আরাবির উদ্দেশ্যে পিএসজি ছাড়লেন ভেরাত্তি

আল আরাবির উদ্দেশ্যে পিএসজি ছাড়লেন ভেরাত্তি

আল আরাবির উদ্দেশ্যে পিএসজি ছাড়লেন ভেরাত্তি

ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তি কাতারি ক্লাব আল আরাবিতে যোগ দিয়েছেন। এ উদ্দেশ্যে বুধবার তিনি পিএসজি ছেড়ে গেছেন বলে ফরাসি জায়ান্টরা নিশ্চিত করেছেন।এই ঘোষনার পরপরই আল আরাবির পক্ষ থেকে ক্লাব জার্সি পড়া ভেরাত্তির একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হয়েছে।

১১ বছরের সম্পর্ক ছিন্ন করে যাওয়া  ভেরাত্তির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে কাতারি মালিকানাধীন পিএসজি। ক্লাব সভাপতি নাসির আল-খেলাইফি এক বিবৃতিতে বলেছেন, ‘আমাদের ক্লাবের অসাধারণ ইতিহাসে ভেরাত্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।’ভেরাত্তির বরাত দিয়ে বিবৃতিতে বলা হয়েছে, ‘প্যারিস, এই ক্লাব ও এর সমর্থকরা সবসময়ই আমার হৃদয়ে একটি বিশেষ জায়গা   দখল করে থাকবে। আমি সবসময় নিজেকে ফরাসি হিসেবেই মনে করবো।’

৩০ বছর বয়সী এই মিডফিল্ডার সাম্প্রতিক সময়ে ইনজুরির সাথে লড়াই করছিলেন। এছাড়া মাঠে শৃঙ্খলা ভঙ্গের বেশ কিছু রেকর্ডও তার রয়েছে। পিএসজি ক্যারিয়ারে তিনি সর্বমোট ১৪১টি হলুদ কার্ড ও ছয়টি লাল কার্ড পেয়েছেন। গত মৌসুমে নিষেধাজ্ঞা ও ইনজুরির কারনে লিগ ওয়ানে মাত্র ২৯টি ম্যাচ খেলতে পেরেছেন। একই কারনে ২০১৪-১৫ সালে খেলেছিলেন ৩২টি ম্যাচ। 

এবারের মৌসুমে নতুন কোচ লুইস এনরিকের বিবেচনায় দলে আসতে পারেননি ভেরাত্তি। পুরো গ্রীষ্মকালীন ট্রান্সফারে ভেরাত্তির জন্য ইউরোপের কোন বড় ক্লাব থেকে কার্যকরী কোন প্রস্তাব পায়নি পিএসজি। ফরাসি গণমাধ্যমের দাবী ভেরাত্তির বিনিময়ে পিএসজি আল আরাবির কাছ থেকে ৫০ মিলিয়ন ইউরো আয় করেছে। 
পিএসজির হয়ে ভেরাত্তি নয়টি ফরাসি লিগ, ছয়টি ফ্রেঞ্চ কাপ জয় করেছেন। ২০২১ সালে ইতালি জাতীয় দলের হয়ে ইউরোপীয়ান চ্যাম্পিয়শীপের শিরোপা জয় করেছেন। 

গ্রীষ্মকালীন  ট্রান্সফার মার্কেটের সুবিধাকে কাজে লাগিয়ে সৌদি পেশাদার লিগে বেশ কয়েকজন তারকা খেলোয়াড় পাড়ি জমিয়েছেন। ভেরাত্তি দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কাতারের লিগের নাম লেখালেন। এর আগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপ কুতিনহো এক বছরের ধারে প্রিমিয়ার লিগের ক্লাব এ্যাস্টন ভিলা থেকে কাতারি ক্লাব আল দুহাইলে যোগ দিয়েছেন।

সূত্র : বাসস