ওয়ানডেতে প্রথম হাফসেঞ্চুরি করে ফিরলেন আবদুল্লাহ শফিক

ওয়ানডেতে প্রথম হাফসেঞ্চুরি করে ফিরলেন আবদুল্লাহ শফিক

সংগৃহিত ছবি।

লিস্ট 'এ' ক্রিকেট সেভাবে খেলেননি। এর আগে ৩ ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংসটি ১৯ রানের। তবে টেস্টে পঞ্চাশের ওপর গড়ে রান করা আবদুল্লাহ শফিক এবার এশিয়া কাপের শেষদিকে এসে একাদশে সুযোগ পেলেন।সুযোগ পেয়েই বাজিমাত। ক্যারিয়ারের প্রথম ফিফটি তিনি তুলে নিয়েছেন আজ (বৃহস্পতিবার) শ্রীলঙ্কার বিপক্ষে। তার ব্যাটে ভর করে পাকিস্তান শুরুর ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে।এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২২ ওভার শেষে পাকিস্তানের ৩ উইকেটে ১০০ রান। মোহাম্মদ রিজওয়ান ১১ আর মোহাম্মদ হারিস শূন্য রানে অপরাজিত আছেন।

 

বলতে গেলে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনাল। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরুটা ভালো হয়নি টস জিতে ব্যাটিং করতে নামা পাকিস্তানের।

৯ রান তুলতে তারা হারিয়ে বসে ওপেনার ফাখর জামানকে (১১ বলে ৪)। লঙ্কান পেসার প্রমোদ মধুশানের বলে বোল্ড হন তিপাকিস্তান এমনিতেই বেশ ধীরগতিতে ব্যাটিং করছিল। এর মধ্যে শুরুতেই উইকেট হারিয়ে চাপে দলটি। প্রথম ৫ ওভারে ১ উইকেট হারিয়ে তারা তুলে মাত্র ১৩ রান।

 

তবে দ্বিতীয় উইকেটে বাবর আজম আর আবদুল্লাহ শফিক ৬৪ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলে নেন। ৩৫ বলে ২৯ করে ওয়াল্লালাগের বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন বাবর।

 

এরপর আবদুল্লাহ শফিক হাফসেঞ্চুরি তুলে নেন। যদিও ফিফটি পূরণ করার পর বেশিক্ষণ টিকতে পারেননি। ৬৯ বলে ৩ চার আর ২ ছক্কায় ৫২ রানের ইনিংস খেলে পাথিরানার শিকার হন ডানহাতি এই ব্যাটার। দলীয় ১০০ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় পাকিস্তাবৃষ্টির কারণে এই ম্যাচে সময়মতো টস হয়নি। পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার এশিয়া কাপের সুপার ফোরের লড়াইটি প্রায় দুই ঘণ্টার বেশি সময় পর শুরু হয়। ফলে ৫ ওভার করে কাটা হয়েছে দুই ইনিংসে। অর্থাৎ ৫০ ওভারের বদলে ৪৫ ওভারের ম্যাচ এখন এটি।