বৃষ্টি থামার পর ফের শুরু পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ

বৃষ্টি থামার পর ফের শুরু পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ

সংগৃহিত ছবি।

২৭.৪ ওভারে পাকিস্তান ৫ উইকেটে ১৩০ রান তোলার পর ঝমঝমিয়ে নামে বৃষ্টি। খেলা কিছুটা সময় বন্ধ ছিল। বৃষ্টি থামায় এখন আবার শুরু হয়েছে। তবে আরও ৩ ওভার কেটে নেওয়া হয়েছে। অর্থাৎ এখন হবে ৪২ ওভারের ম্যাচ।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১৩৮ রান। মোহাম্মদ রিজওয়ান ২৪ আর ইফতিখার আহমেদ ৪ রানে অপরাজিত আছেন।

বলতে গেলে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনাল। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরুটা ভালো হয়নি টস জিতে ব্যাটিং করতে নামা পাকিস্তানের।

৯ রান তুলতে তারা হারিয়ে বসে ওপেনার ফাখর জামানকে (১১ বলে ৪)। লঙ্কান পেসার প্রমোদ মধুশানের বলে বোল্ড হন তিনি।

 

পাকিস্তান এমনিতেই বেশ ধীরগতিতে ব্যাটিং করছিল। এর মধ্যে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। প্রথম ৫ ওভারে ১ উইকেট হারিয়ে তারা তুলে মাত্র ১৩ রান।

তবে দ্বিতীয় উইকেটে বাবর আজম আর আবদুল্লাহ শফিক ৬৪ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলে নেন। ৩৫ বলে ২৯ করে ওয়াল্লালাগের বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন বাবর।

 

এরপর আবদুল্লাহ শফিক হাফসেঞ্চুরি তুলে নেন। যদিও ফিফটি পূরণ করার পর বেশিক্ষণ টিকতে পারেননি। ৬৯ বলে ৩ চার আর ২ ছক্কায় ক্যারিয়ারসেরা ৫২ রানের ইনিংস খেলে পাথিরানার শিকার হন ডানহাতি এই ব্যাটার। দলীয় ১০০ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় পাকিস্তান।

শফিক সুযোগ কাজে লাগাতে পারলেও পারেননি মোহাম্মদ হারিস। এবারের এশিয়া কাপে প্রথম ম্যাচ খেলতে নেমে পাথিরানাকে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন তিনি (৯ বলে ৩)। এরপর ১২ বলে ১২ রান করা মোহাম্মদ নওয়াজ বোল্ড হন থিকসানার বলে। ১৩০ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান।বৃষ্টির কারণে এই ম্যাচে সময়মতো টস হয়নি। পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার এশিয়া কাপের সুপার ফোরের লড়াইটি প্রায় দুই ঘণ্টার বেশি সময় পর শুরু হয়। ফলে ৫ ওভার করে কাটা হয় দুই ইনিংসে। অর্থাৎ ৫০ ওভারের বদলে ৪৫ ওভারের ম্যাচ ধরা হয় শুরুতে। পরে আরও তিন ওভার কাটায় হয়েছে ৪২ ওভার।