ফাইনালের আগে দুঃসংবাদ শ্রীলঙ্কান শিবিরে

ফাইনালের আগে দুঃসংবাদ শ্রীলঙ্কান শিবিরে

সংগৃহীত

এবারের এশিয়া কাপের শুরু থেকেই অস্বস্তি শ্রীলঙ্কান শিবিরে। চোটে জর্জরিত লঙ্কান দলে আসরের শুরু থেকেই নেই নিয়মিত তিন পেসার, অলরাউন্ডার হাসারাঙ্গারা। তবে মোটেও তাদের অভাব বুঝতে দেননি পাথিরানা, থিকশানা, ভেল্লালাগেরা।

এবার এশিয়া কাপের ফাইনালের আগেই নতুন করে দুঃসংবাদ লঙ্কান শিবিরে। ইনজুরির কারণে ফাইনালে খেলা হচ্ছে না থিকশানার। সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন এই পেসার। গ্রেড টু হ্যামস্ট্রিং টিয়ারে ভুগছেন তিনি।

মূলত লঙ্কানদের হয়ে পাওয়ারপ্লে বোলিংয়ে বড় দায়িত্ব পালন করেন এই পেসার। এশিয়া কাপেও বেশ ধারাবাহিক ছিলেন তিনি। এ ছাড়াও ডেথে বল করার অভিজ্ঞতা আছে তার। তাই ফাইনালের আগে তার ছিটকে যাওয়া লঙ্কানদের জন্য বেশ বড় ধাক্কা।

এবারের এশিয়া কাপে পাঁচ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন থিকশানা। ছিলেন সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকার সাতে।

থিকশানার ছিটকে যাওয়ায় তার পরিবর্তে সাহান আরাচ্চিগেকে দলে নেওয়া হয়েছে। লঙ্কানদের ব্যাটিং ইউনিটেও ভালো সার্ভিস দিতে পারবেন আরাচ্চিগে। তিনি মূলত একজন ব্যাটিং অলরাউন্ডার। ডানহাতি অফ-ব্রেক বোলিংয়ের পাশাপাশি টপ-অর্ডারে বাঁহাতি ব্যাটিং করেন তিনি।

শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত দুটি ওয়ানডে খেলেছেন আরাচ্চিগে। তবে ব্যাট করার সুযোগ পেয়েছেন মাত্র এক ইনিংসে। সেই ম্যাচে খেলেছেন ৫৭ রানের এক ইনিংস। এ ছাড়া বল হাতে ৫ ওভারে ১৮ রান খরচায় তার শিকার এক উইকেট।