ফাইনালের আগে ভারত শিবিরে ইনজুরি আতঙ্ক

ফাইনালের আগে ভারত শিবিরে ইনজুরি আতঙ্ক

সংগৃহীত

এশিয়া কাপের ফাইনালে রোববার (১৭ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে ভারত। শিরোপা নির্ধারণী ম্যাচের ঠিক আগের দিন বড় দুঃসংবাদ দিল ভারতের টিম ম্যানেজমেন্ট। ইনজুরির কারণে এশিয়া কাপের ফাইনালে খেলা নিয়ে শঙ্কা জেগেছে স্পিন বোলিং অলরাউন্ডার অক্ষর প্যাটেলের।

হ্যামস্ট্রিং ও বাহুর ইনজুরিতে এশিয়া কাপের ফাইনালে খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে বাঁহাতি এই অলরাউন্ডারের। তার পরিবর্তে দলে ডাক এসেছে ওয়াশিংটন সুন্দরের।

বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে ব্যাটিংয়ের সময় রান নিতে গিয়ে ডাইভ দিয়ে বাহুতে চোট পেয়েছিলেন প্যাটেল। স্বস্তির খবর এই যে আঘাতপ্রাপ্ত স্থানটিতে কোনো ফ্র্যাকচার হয়নি। কেবল ফুলে রয়েছে সেই জায়গাটা। পাশাপাশি সে সময় হ্যামস্ট্রিংয়েও আঘাত পেয়েছিলেন তিনি।

তবে এখনও আনুষ্ঠানিকভাবে ছিটকে যাননি বাঁহাতি এই অলরাউন্ডার। প্রাথমিক অবস্থায় বোর্ডের মেডিক্যাল দলের পর্যবেক্ষণে রয়েছেন এই অলরাউন্ডার। ২৪ ঘন্টা তাদের পর্যবেক্ষণে থাকার পর জানা যাবে আনুষ্ঠানিক ঘোষণা।

সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের দেয়া ২৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের চেপে ধরা বোলিংয়ে রান বের করতে বেশ হিমশিম খাচ্ছিলেন ভারতের ব্যাটাররা। আর তাতেই জয়ের স্বপ্ন দেখা শুরু করেছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

কিন্তু অক্ষর প্যাটেল ব্যাট হাতে এসে সেই স্বপ্ন ভেঙ্গে দেয়ার ইঙ্গিত দিচ্ছিলেন। ৩৪ বলে তার ৪২ রানের ঝড়ো ইনিংসটি ভারতকে দেখাচ্ছিলো জয়ের স্বপ্ন। কিন্তু তার বিদায়ের পর শেষ হাসিটা হাসে বাংলাদেশই।

ব্যাট হাতে সেই ম্যাচে আশা জাগালেও বল হাতে ছিলেন প্যাটেল বিবর্ণ। ৯ ওভার হাত ঘুরিয়ে তিনি দেন ৪৭ রান। ঝুলিতে পুরেছিলেন কেবল এক উইকেট।