১৩টি সিনেমাতেই নুসরাত ফারিয়ার কানাডা সফর!

১৩টি সিনেমাতেই নুসরাত ফারিয়ার কানাডা সফর!

‘মুজিব’ প্রিমিয়ারের ছয়টি ছবিতে শুভ-ফারিয়া। (ফাইল ছবি)

পরপর দুটো আইটেম গানে ভক্তদের মাতিয়েছেন নুসরাত ফারিয়া। এর মধ্যে আবার ওটিটি প্ল্যাটফর্মে হাজির হয়েছেন সিনেমা নিয়ে। এসবের ফাঁকে কিছু দিন আগে তিনি উড়াল দিয়েছেন কানাডায়। না, স্রেফ ঘোরাফেরা নয়, পেশাদার কাজও জড়িয়ে আছে তার এই সফরে।

নিজের ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিনেমার জন্য ফারিয়ার কানাডা ভ্রমণ। যেটার নাম ‘মুজিব: একটি জাতির রূপকার’। এটি সম্প্রতি অনুষ্ঠিত হওয়া টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখায় দেখানো হয়েছে। সেখানেই সিনেমার অভিনেত্রী হিসেবে উপস্থিত ছিলেন ফারিয়া।

গেলো ১৫ সেপ্টেম্বর ‘মুজিব’ প্রিমিয়ারের ছবি প্রকাশ করেন ফারিয়া। এদিন তার পরনে ছিল সাদা রঙের প্যান্ট ও ব্লেজার। হাতে গোলাপি ব্যাগ। দেড় হালি ছবি শেয়ার করে সেদিনের স্মৃতি ভাগাভাগি করে নিয়েছেন অনুসারীদের সঙ্গে। ছবিগুলো মূলত ১৪ সেপ্টেম্বর উৎসবস্থল থেকে তোলা।

ছবিতে তার সঙ্গে দেখা যায় ‘মুজিব’র মুখ্য অভিনেতা আরিফিন শুভকেও। তিনিও ছিলেন প্রিমিয়ারে। এছাড়া বিশেষ ওই প্রদর্শনীতে বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনসহ ছবি সংশ্লিষ্ট আরও কয়েকজন উপস্থিত ছিলেন।

কাজের সুবাদে টরন্টো গেছেন বটে, তাই বলে শুধু কাজেই ডুবে থাকবেন, তা তো নয়। হ্যাঁ, জাস্টিন ট্রুডোর দেশের অপরূপ নগর-প্রকৃতিও উপভোগ করছেন নুসরাত ফারিয়া। শনিবার (১৬ সেপ্টেম্বর) তিনটি স্থিরচিত্র শেয়ার করেন নায়িকা। যেখানে তাকে বাদামি রঙের পোশাকে দেখা গেছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) আরও ৪টি ছবি আসে ফারিয়ার ফেসবুক পেজে। সেগুলোতে আরও আবেদনময়ী রূপে দেখা দিয়েছেন ‘পটাকা’ গার্ল। কমলা রঙের অন্তর্বাসের ওপর বুক খোলা লং শার্ট পরে দাঁড়িয়ে আছেন নদীর তীরে। ক্যাপশনে বোঝাতে চাইলেন, মুহূর্তটা তিনি উপভোগ করছেন।

পেলেন তো, সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশিত ফারিয়ার সাম্প্রতিক উল্লেখযোগ্য ১৩টি ছবির হিসাব!

তবে কানাডা সফর নিয়ে ছবি প্রকাশের বাইরে ভালো-মন্দ কোনও মন্তব্য করেননি এই নায়িকা। যোগাযোগ করেও পাওয়া যায়নি প্রতিক্রিয়া। সম্ভবত, দেশে ফিরেই সফর অভিজ্ঞতার ঝাঁপি খুলবেন এই ‘পাতাল ঘর’ কন্যা।

উল্লেখ্য, ‘মুজিব’ সিনেমায় শেখ হাসিনার ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ফারিয়া; যিনি বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী। বাংলাদেশ ও ভারত সরকার প্রযোজিত এই ছবি পরিচালনা করেছেন শ্যাম বেনেগাল। আগামী অক্টোবরে ছবিটি মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। 

নুসরাত ফারিয়াকে সর্বশেষ দেখা গেছে কলকাতার ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’র আইটেম গানে। ‘মেনকা’ শিরোনামের সেই গান গেলো ৪ আগস্ট অন্তর্জালে এসেছিল। তবে খুব একটা সাড়া পাননি। যেমনটা পেয়েছিলেন ‘সুড়ঙ্গ’ সিনেমার আইটেম গান ‘কলিজা আর জান’র সুবাদে।