জামায়াতের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ

জামায়াতের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ

ছবিঃ সংগৃহীত।

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ সমাবেশে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জ ও নেতাকর্মীদের আটকের অভিযোগ করেছে দলটি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীতে সংগঠনটির আমির ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াত এ কর্মসূচি পালন করে।

জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর পান্থপথ থেকে শুরু হয়ে আশপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জামায়াতের অভিযোগ, মিছিল শেষে আয়োজিত সমাবেশে অতর্কিত হামলা, লাঠিচার্জ এবং ঘটনাস্থল ও আশপাশের এলাকা থেকে অসংখ্য নেতাকর্মীকে আটক করে পুলিশ। এ ঘটনার তাৎক্ষণিক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমির নূরুল ইসলাম বুলবুল এবং সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদ।

মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল দেলওয়ার হোসাইন, কামাল হোসাইন, কর্মপরিষদ সদস্য মোকাররম হোসাইন খান, আবু সাদিক, আব্দুস সালাম, আব্দুর রহমান, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি আলাউদ্দিন শেখ, ঢাকা মহানগর পূর্বের সেক্রেটারি জাফর সাদিক, ঢাকা কলেজ সেক্রেটারি মুসআব আব্দুল্লাহসহ জামায়াতে ইসলামীর বিভিন্ন থানা আমীর-সেক্রেটারি সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।