মুক্তি পেল ভারত বিশ্বকাপের থিম সং

মুক্তি পেল ভারত বিশ্বকাপের থিম সং

মুক্তি পেল ভারত বিশ্বকাপের থিম সং

আর মাত্র দুই সপ্তাহ পর ভারতে পর্দা উঠবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। আগামী ৫ অক্টোবর গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের।এরই মধ্যে অংশগ্রহণকারী দেশগুলোর মাঝে বিশ্ব আসরের দামামা বাজতে শুরু করেছে। এবার মুক্তি পেল আসন্ন বিশ্বকাপের অফিশিয়াল থিম সং ‘দিল জশন বলে’।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ১২টায় মুক্তি দেয়া হয় ওয়ানডে বিশ্বকাপের থিম সং ‘দিল জশন বলে’র। গানটির ভাষা হিসেবে বেছে নেয়া হয়েছে হিন্দি।

অনেক আগেই জানানো হয়েছিলো- ২০ সেপ্টেম্বর মুক্তি পাবে ওয়ানডে বিশ্বকাপের থিম সং। এবারের বিশ্বকাপের থিম সং-এর নাম ‘দিল জশন বলে’। যার বাংলা অর্থ অনেকটা এমন -‘হৃদয় উদযাপন করে’। গানে পারফরম্যান্স করেছে বলিউড সুপারস্টার রনবীর সিং। আগেই এই থিম সং-এর পোস্টার প্রকাশ করা হয়েছিল।

৩ মিনিট ২১ সেকেন্ডের গানটির সুর করেছেন ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক প্রিতম। এর আগেই গানের পোস্টার টুইটারে শেয়ার করে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি জানিয়েছে, বুধবার ভারতীয় সময় দুপুর ১২টায় মুক্তি পাবে গানটি।

গানটিতে একটি ট্রেনের আবহ ফুটিয়ে তোলা হয়েছে। যেখানে যাত্রীদের সাথে বিশ্বকাপের উত্তাপ ছড়ানো গানে মাতেন বলিউড হিরো রনবীর সিং ও গানের সুরকার প্রীতম।

থিম সং ছাড়াও বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে নানা আয়োজন আছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। ৫ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হলেও ৪ অক্টোবর হবে বিশ্বকাপ ট্রফির সাথে অধিনায়কদের ফটোসেশন। উদ্বোধনী অনুষ্ঠানে ১০ অধিনায়ককে নিয়েও আছে বিশেষ আয়োজন।আইসিসি বিশ্বাস করে যে বিশ্বকাপের থিম সংটি দলের খেলোয়াড়দের জন্য একটি অনুপ্রেরণামূলক উৎস হিসেবে কাজ করবে। ক্রিকেটের সবচেয়ে বড় উৎসবে এই গানটি ভক্তদের উদযাপনের জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, ৫ অক্টোবর গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের।