ফরিদপুর-ভাঙ্গা রেল সড়কের ১৫শ প্যান্ডেল ক্লিপ চুরি

ফরিদপুর-ভাঙ্গা রেল সড়কের ১৫শ প্যান্ডেল ক্লিপ চুরি

ছবিঃ সংগৃহীত।

ফরিদপুর ভাঙ্গা রেল সড়কের ১৫শ প্যান্ডেল ক্লিপ খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা, এতে সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে ফরিদপুর ভাঙ্গার রেল যোগাযোগ।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকালে এই ঘটনা ঘটে ভাঙ্গা উপজেলার নওয়াপাড়া এলাকায়। ভাঙ্গা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো: শাজাহান জানিয়েছেন, প্রতিদিন রাজবাড়ি থেকে তিনটা ট্রেন ফরিদপুর হয়ে ভাঙ্গায় পর্যন্ত পৌঁছায়। আজ সন্ধ্যা সাতটায় যে ট্রেনটি ফরিদপুর থেকে সন্ধ্যা সাতটায় ভাঙার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া মধুমতি এক্সপ্রেস নওয়াপাড়া নামক এলাকায় গিয়ে থেমে যায়।

তিনি বলেন বিষয়টি খোঁজখবর নিয়ে দেখা গেছে ওই এলাকার রেল সড়কের প্যান্ডেল ক্লিপ দুর্বৃত্তরা নিয়ে গিয়েছে। যে কারনে ট্রেনটি ভাঙ্গা স্টেশন পর্যন্ত পৌঁছতে পারেনি এখনো। ট্রেনটি রাত ৭ঃ৫০ এ ফরিদপুর হয়ে রাজবাড়ি যাওয়ার কথা ছিল । বিষয়টি নিয়ে আমরা রেলওয়ে দপ্তরের ইঞ্জিনিয়ারিং বিভাগে জানিয়েছি।

রেলওয়ে বিভাগের ইঞ্জিনিয়ারিং সেকশনের এসএসএই জিহাদ হোসেন জানান, খবর পেয়েই আমরা দ্রুত পৌছাই। নাশকতার উদ্দেশ্যে কে বা কারা রেল সড়কের প্যান্ডেল ক্লিপ প্রায় ১৫০০ টি খুলে নিয়ে গেছে। আমরা সেটি মেরামতের কাজ করছি।

রাজবাড়ী রেলওয়ে থানার ওসি সোমনাথ বসু জানিয়েছেন, বিষয়টি আমরা জেনেছি আমাদের পুলিশের টিম সেখানে গিয়েছে। প্রাথমিকভাবে জানতে পেরেছি এটা হয়তো নাশকতা বলে ধরা করা হচ্ছে। তবে তদন্তের পরে বলা যাবে আসলে কি ঘটছে ।

এ প্রসঙ্গে প্রশাসক মোঃ কামরুল হাসান তালুকদার বলেন, বিষয়টা আমি জানার পরেই সংশ্লিষ্ট বিভাগকে প্রয়োজনের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি। তিনি বলেন এটি খতিয়ে দেখতে হবে কেবা কার এই কাজটি করেছে।

উল্লেখ্য, আগামী ১০ ই অক্টোবর ঢাকা ফরিদপুর রেল সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার কথা রয়েছে।