হঠাৎ চালক অসুস্থ, মাঝ পথে বন্ধ ছিল মেট্রো

হঠাৎ চালক অসুস্থ, মাঝ পথে বন্ধ ছিল মেট্রো

সংগৃহীত

রাজধানীর উত্তরা থেকে একটি মেট্রো ট্রেন আগারগাঁও যাচ্ছিল। হঠাৎ করেই মাঝ পথে এসে পল্লবী স্টেশনে বন্ধ করে রাখা হয় ট্রেনের চলাচল। কোনো কারণই জানতে পারছিল না যাত্রীরা। তবে কিছুক্ষণ পর যাত্রীদের জানানো হয় 'যান্ত্রিক ত্রুটির' কারণে ট্রেন চলতে দেরি হবে।

যদিও কারণ যান্ত্রিক ত্রুটি নয়। ট্রেনের লোকোমাস্টার (চালক) অসুস্থ হয়ে পড়ায় ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। ঘটনাটি ঘটে আজ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে। মেট্রো রেল পরিচালনার দায়িত্বে রয়েছে সরকারি প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

এই প্রতিষ্ঠানের একাধিক কর্মকর্তার সঙ্গে রাতে কথা হলে তাঁরা, চালকের পরিচয়, অসুস্থতার কারণ ও চালককে কোনো হাসপাতালের নেওয়া হয়েছে, এসব প্রশ্নের জবাব দেননি

ডিএমটিসিএলের পরিচালক বিভাগের মহাব্যবস্থাপক মোহাম্মদ ইফতিখার হোসেন কালের কণ্ঠকে বলেন, পল্লবী স্টেশনের কাছাকছি গিয়ে হঠাৎ করে চালক অসুস্থ হয়ে পড়েন। পরে তিনি খবর দিলে অন্য চালক সেখানে পৌঁছান। এই সময়ে ট্রেন চলাচল বন্ধ ছিল।

সংশ্লিষ্ট সূত্র বলছে, আপাতত মেট্রো রেল কন্ট্রোল রুম ও ক্রু সেন্টার একটাই। সেটা উত্তরায় অবস্থিত। চালকের অসুস্থতার খবর পেয়ে উত্তরা থেকে বিকল্প চালক পল্লবীতে পৌঁছাতে সময় লেগেছে।