তিস্তায় নিখোঁজের ১৮ দিন পর এইচএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

তিস্তায় নিখোঁজের ১৮ দিন পর এইচএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

প্রতীকী ছবি।

রংপুরের গঙ্গাচড়ায় তিস্তা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া দুই এইচএসসি পরীক্ষার্থীর মধ্যে নাইস মিয়া নামের একজনের লাশ ১৮ দিন পর উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় গঙ্গাচড়ার কচুয়া বাজারের পাশে সাপমারি ডাঙ্গেরপাড় এলাকায় তিস্তার ডুবোচরে নাইস মিয়া নামের ওই এইচএসসি পরীক্ষার্থীর লাশ ভেসে ওঠে। স্থানীয়রা লাশটি উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিসকে দিয়েছে।এ ঘটনায় ওই এলাকায় শোকের মাতম ছড়িয়ে পড়েছে। 

নাইস ঘটনাস্থলের ১ কিলোমিটার উত্তরে নানাবাড়ি থেকে লেখাপড়া করতেন। স্থানীয় আনোয়ারমারি ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিলেন তিনি।

গত ৬ সেপ্টেম্বর বেলা ১২টায় কচুয়াঘাটে তিস্তা নদীতে গোসল করতে নামেন ছয় বন্ধু। প্রবল স্রোতে হাবুডুবু খেতে থাকেন তারা। এ সময় ঘাটে থাকা স্থালীয় লোকজন দুটি নৌকা নিয়ে তাদের উদ্ধারের চেষ্টা করে। কিন্তু চারজনকে জীবিত উদ্ধার করলেও মুন্না ও নাইস নামের দুই এইচএসসি পরীক্ষার্থী নিখোঁজ হন। ৬ ও ৭ সেপ্টেম্বর বিকেল পর্যন্ত উদ্ধার তৎপরতা চালানোর পর সন্ধান না পাওয়ায় বন্ধ করে দেয় ফায়ার সার্ভিস। 

৭ সেপ্টেম্বর রাত ৯টায় ঘটনাস্থল থেকে সাত কিলোমিটার ভাটিতে মুন্নার লাশ উদ্ধার করেছিল এলাকাবাসী। তার বাড়ি ছিল আবাসন পাড়া এলাকায়। গঙ্গাচড়া সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছিলেন তিনি। আর ১৮ দিন পর মিললো নাইসের লাশ।

গংগাচড়া উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। দাফন কাফনের জন্য তাৎক্ষণিকভাবে ১০ হাজার করে টাকা পরিবারের কাছে হস্তান্তর করা হবে। সচেতনতা হিসেবে ঘাটগুলোতে সতর্কতামূলক সাইনবোর্ড টাঙ্গানোর ব্যবস্থা নেয়া হচ্ছে।