রাজবাড়ীতে ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত

রাজবাড়ীতে ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত

রাজবাড়ীতে ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত

রাজবাড়ী জেলা সদরের ডাঙ্গীপাড়ায় ঐতিহ্যবাহী ভেলা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বব) বিকেল ৪টার দিকে রামকান্তপুর ইউনিয়নের বেথুলিয়া ডাঙ্গীপাড়া তিন রাস্তার মোড়ে হালোটের খালে এ ভেলা বাইচ অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাজবাড়ী জেলা শাখার সভাপতি শওকত হাসান। আরও উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক আবুল কালাম আজাদ।

রামকান্তপুর ২ নম্বর ওয়ার্ড ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রজব আলী শেখের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রামকান্তপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাসেম বিশ্বাস, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরজু, রামকান্তপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাঈনুল হাসান তুষার।

রামকান্তপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক শেখ মোহাম্মদ শাহিনের পরিচালনায় ভেলা বাইচে ভাই ভাই,ফকিরের পংখিরাজ,পারলে ঠেকাস, জান পাখি, চাচা-ভাতিজা, মায়ের দোয়া এই ৬টি দল অংশ নেয়। 

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে ৩২ ইঞ্চি টেলিভিশন জিতে নেয় ফকিরের পংখিরাজ, ২য় স্থান অর্জন করে ২১ ইঞ্চি টেলিভিশন জিতে নেয় মায়ের দোয়া এবং ৩য় স্থান অর্জন করে মোবাইল ফোন সেট জিতে নেয় চাচা ভাতিজা দল। এছাড়া অংশগ্রহণকারী প্রতিটি দলকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। ভিন্নধর্মী এই ভেলা বাইচ দেখতে জেলা শহরসহ কয়েকটি গ্রামের হাজার হাজার দর্শনার্থী ভিড় করেন।