মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধা কল্যাণ ফান্ডের সাধারণ সভা অনুষ্ঠিত

মুন্সীগঞ্জে মুক্তিযোদ্ধা কল্যাণ ফান্ডের সাধারণ সভা অনুষ্ঠিত

ছবিঃ সংগৃহীত।

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা কল্যাণ ফান্ডের সাধারণ সভা -২০২৩ শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি প্রফেসর ড. এম মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলার মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে এক আবেগঘন পরিবেশের সৃস্টি হয়। করোনায় ও বিভিন্ন রোগে মৃত্যুবরণকারী মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সাধারণ সভা শুরু হয়।

সভার শুরুতে কেষাধ্যক্ষ মো.আবদুল লতিফ গত সাধারণ সভার পর থেকে এ পর্যন্ত ফান্ডের আয় থেকে মুক্তিযোদ্ধাদের আবেদন বিবেচনা করে আর্থিক অনুদান প্রদানের হিসাব পেশ করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক মো.জয়নাল আবেদীন সংগঠনের শুরু থেকে এ পর্যন্ত যাদের দানে ১০ লক্ষ টাকার তহবিল গঠিত হয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।তিনি মুক্তিযোদ্ধাদের সম্মানি বৃদ্ধি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। যারা বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এসে লক্ষ লক্ষ টাকা অনুদানের ওয়াদা করেছিলেন - তাদেরকে ওয়াদা পূরণ করার জন্য আহবান জানান।

এর পর মুক্তিযোদ্ধাদের পক্ষে মুক্ত আলোচনার আহবান জানালে ১০-১২ জন মুক্তিযোদ্ধা তাদের মূল্যবান মতামত ও পরামর্শ প্রদান করেন।

সভাপতির ভাষণে প্রফেসর ড. এম মোফাজ্জল হোসেন সাধারণ সভা সফল করার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং নতুন কমিটি গঠনে সকলের সহায়তা কামনা করেন।

দ্বিতীয় অধিবেশনে মুক্তিযোদ্ধারা আলোচনার মাধ্যমে পরবর্তী তিন বছরের জন্য প্রফেসর ড. মোহাম্মদ মোফাজ্জল হোসেনকে সভাপতি, মো.জয়নাল আবেদীনকে সাধারন সম্পাদক ও মো. গিয়াস উদ্দীন আহমদকে কোষাধ্যক্ষ করে সাত সদস্যদের কার্যকরী পরিষদ গঠন করা হয়।

এছাড়াও বিগত সময়ের আয় ব্যয় অডিট করার জন্য অবসর প্রাপ্ত ব্যাংক নির্বাহী মো. শামসদ্দোহাকে প্রধান করে তিন সদস্যের অডিট কমিটি গঠন করা হয়।