‘মেগা দুর্নীতির’ মাধ্যমে কিছু মানুষ ধনী হয়েছেন : বিএনপি নেতা নজরুল

‘মেগা দুর্নীতির’ মাধ্যমে কিছু মানুষ ধনী হয়েছেন : বিএনপি নেতা নজরুল

‘মেগা দুর্নীতির’ মাধ্যমে কিছু মানুষ ধনী হয়েছেন : বিএনপি নেতা নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মেগা প্রকল্পের নামে কিছু লোক ‘মেগা দুর্নীতি’ করে ধনী হয়েছেন অথচ সাধারণ মানুষের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের একটাই দাবি, এই সরকারকে পদত্যাগ করতে হবে।রাজধানীর বঙ্গবন্ধু উদ্যানে শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বরিশাল বিভাগের বরিশাল থেকে পটুয়াখালী পর্যন্ত দলের রোড মার্চের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।এই রোড মার্চে বিভাগের ৬টি জেলা থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

তিনি বলেন, আমাদের নেতা-কর্মীরা ছাড়া কেউ সরকারের অনিয়মের বিরুদ্ধে কথা বললে এমনকি সাংবাদিকরা রেহাই পান না।তিনি আরও বলেন, তাই সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করাই আমাদের একমাত্র দাবি।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর সরকারের পদত্যাগের দাবিতে চলমান এক দফা আন্দোলনের অংশ হিসেবে ৩ অক্টোবর পর্যন্ত ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।বৃহস্পতিবার (৫ অক্টোবর) পর্যন্ত এ কর্মসূচি দুই দিন বাড়ানো হয়।গত ২১ সেপ্টেম্বর ভৈরব থেকে সিলেট (সিলেট বিভাগ) পর্যন্ত সারাদেশে ৬টি রোড মার্চ শুরু হয়।

খুলনা বিভাগের অধীনে রোডমার্চ ২৬ সেপ্টেম্বর, তারপর ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ (ময়মনসিংহ বিভাগ) এবং সবশেষে ৩ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম (কুমিল্লা ও চট্টগ্রাম বিভাগ)।খুলনা বিভাগীয় রোড মার্চে নেতৃত্ব দেবেন মির্জা আব্বাস ও বাবু গয়েশ্বর চন্দ্র রায়।

২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগরীর গাবতলী ও নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসভা অনুষ্ঠিত হবে।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান (গাবতলী), ড. আবদুল মঈন খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী (ফতুল্লা)।

আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকায় নারী সমাবেশ অনুষ্ঠিত হবে।মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বেগম সেলিমা রহমান সমাবেশে উপস্থিত থাকবেন।এ ছাড়া- ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমিক সম্মেলন, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ পর্যন্ত রোড মার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ এবং ৩ অক্টোবর ফরিদপুর, ফেনী, মিরসরাই ও চট্টগ্রামে রোড মার্চ অনুষ্ঠিত হবে।

সূত্র : ইউএনবি