শাহবাগে ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫

শাহবাগে ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫

ছবিঃ সংগৃহীত।

রাজধানীর শাহবাগে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে দলটির পাঁচজন নেতাকর্মী আহত হয়েছে।

আহতরা হলেন ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নাদির শাহ পাটোয়ারী, সহ-সাধারণ সম্পাদক রেজোয়ান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শরিফ প্রধান, বিজয় একাত্তর হলের সভাপতি মো: সোহেল রানা এবং বেসরকারী বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক আল আমিন। হামলায় আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছেন।

আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ছাত্রদলের নেতারা আড্ডা দেয়ার সময় অতর্কিত হামলা করে ছাত্রলীগের নেতারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জাদুঘরের সামনে চায়ের দোকানে আড্ডা দিচ্ছিল ছাত্রদলের নেতারা। এ সময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিক থেকে হঠাৎ করে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে হামলা চালায়। এতে বেশ কয়েকজন আহত হন।

ছাত্রদলের বিজয় একাত্তর হলের সভাপতি সোহেল রানা বলেন, আমরা ওখানে বসে আড্ডা দিচ্ছিলাম। হঠাৎ করে ১৩-১৪টি মোটরসাইকেলে করে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে কিছু বুঝে ওঠার আগেই মারধর শুরু করে। এ সময় আমাদের বেশ কয়েকজন আহত হন। আমাকেও তারা গালে ও মুখে আঘাত করে। দ্রুতই সব ঘটে যাওয়ায় আমরা কাউকে চিনতে পারিনি। তবে কয়েকজনের এফ রহমান হলের নাম লেখা জার্সি গায়ে দেয়া ছিল।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, আমাদের আড্ডারত নেতাকর্মীদের ওপর কাপুরুষের মতো হামলা করেছে ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল এর তীব্র নিন্দা জানায়।

আমরা ছাত্রলীগকে বলতে চাই, এ রকম চোরাগোপ্তা হামলা বন্ধ করুন। এর পরিণতি কোনোভাবেই ভালো হবে না।