মাহমুদউল্লাহকে নিয়ে যা বললেন তামিম

মাহমুদউল্লাহকে নিয়ে যা বললেন তামিম

সংগৃহীত

ছয় মাস পর ফিরলেন আন্তর্জাতিক ক্রিকেটে। ফিরেই দলের বিপদে ধরলেন হাল। খেললেন ৭৬ বলে ৪৯ রানের অনাবদ্য এক ইনিংস। বলছি জাতীয় দলের মিডল-অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদের কথা।

বিশ্রামের নামে একপ্রকারে জাতীয় দল থেকে দূরে রাখা রিয়াদের বিশ্বকাপের স্কোয়াডে জায়গা করে নেওয়াটা ঝুলছে নিউজিল্যান্ড সিরিজে করা পারফরম্যান্সের ওপর। ভালো করলে বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়ার রাস্তাটা খুলে যাবে, আর ব্যর্থ হলে ফের যলে যেতে হবে ‘বিশ্রামে’।

এমন অবস্থায় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে রিয়াদ দলের বাকিদের তুলনায় দেখালেন অতিমানবীয় পারফরম্যান্স। আর তাতেই বিশ্বকাপের স্কোয়াডে জায়গাটা কিছুটা হলেওই পোক্ত করলেন সাইলেট কিলার খ্যাত ডানহাতি এই অলরাউন্ডার।

প্রত্যাবর্তনের ম্যাচটাতেই রিয়াদ দেখিয়েছেন দুর্দান্ত পারফরম্যান্স। জাতীয় দলের সাবেক ওয়ানডে দলপতি তামিম ইকবাল এই ফেরাটাকে দেখছেন বেশ ইতিবাচকভাবেই। বাঁ-হাতি এই ওপেনারের মতে রিয়াদ খুবই ভালো খেলেছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটাই মন্তব্য করেন তামিম।

তামিম বলেন, ‘আমার তো মনে হয় তিনি চমৎকার খেলেছেন। আমি ওনার সঙ্গে ছোট একটা জুটিতে ছিলাম। ওনার ইনটেন্ট খুবই ভালো ছিল। আমার মনে হয়নি উনি ছয়-সাত মাস বিরতির পর খেলতে নেমেছেন।’

নিউজিল্যান্ড সিরিজের আগে সবশেষ রিয়াদ খেলেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে ফিল্ডিংয়ে বেশ দুর্বলতা পরিলক্ষিত হওয়ায় বিশ্রামে পাঠানো হয় তাকে। তবে কিউইদের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত ব্যাটিংয়ের পাশাপাশি ফিরেছেন ফিল্ডিংয়ের সেই দুর্বলতাটা কাটিয়েই।

মাহমুদউল্লাহর প্রশংসা করে এ প্রসঙ্গে তামিম বলেন, ‘ওনার ফিল্ডিং খুবই ভালো হয়েছে। যতবারই বল গেছে, উনি সেরাটাই দিয়েছেন। আমি ব্যক্তিগতভাবে মনে করি, তিনি খুবই খুবই ভালো খেলেছেন।’