ঝিনাইদহ থেকে খুলনা অভিমুখে বিএনপির রোডমার্চ শুরু

ঝিনাইদহ থেকে খুলনা অভিমুখে বিএনপির রোডমার্চ শুরু

সংগৃহীত

বিএনপির খুলনা অভিমুখে রোডমার্চকে ঘিরে কেন্দ্রীয় নেতাদের মিলন মেলায় পরিণত হয়েছে ঝিনাইদহ। সর্বত্রই উচ্ছ্বাস আর আড়ম্বর পরিবেশ। বিশেষ করে ঝিনাইদহ ছাড়াও কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার বিএনপির নেতাকর্মীদের মাঝে রোডমার্চকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। রোডমার্চের উদ্বোধনী অনুষ্ঠান স্মরণীয় করতে ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল সাজানো হয়েছে বর্ণিল সাজে। 

এদিকে রোডমার্চে যোগ দিয়েছেন বিএনপির অংগসংগঠনের সাংগঠনিক কমিটির শীর্ষ নেতারা। 

ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম এম মজিদ জানান, রোডমার্চের জন্য জেলা হিসেবে ঝিনাইদহ শহর এখন কেন্দ্রীয় নেতাদের মিলন মেলায় পরিণত হয়েছে। বিএনপির শীর্ষ নেতা ছাড়াও রোডমার্চে যোগ দিয়েছেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩০ জন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদকসহ ৩০ জন, কৃষকদলের ১০ জন ও মৎস্যজীবী দলের ৫ জন কেন্দ্রীয় নেতা।

তিনি জানান, পার্শ্ববর্তী চার জেলার প্রায় এক লাখ নেতাকর্মী ঝিনাইদহের রোডমার্চে অংশগ্রহণ করেছেন। ঝিনাইদহ থেকে শুরু হয়ে রোডমার্চ মাগুরা ও যশোর হয়ে খুলনা পৌঁছাবে। ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে রোডমার্চের উদ্বোধন করা হয়। 

ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম এ মজিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা সৈয়দ মেহদী আহম্মেদ রুমী, বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদ (খুলনা) অনিন্দ্য ইসলাম অমিত, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দীন, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, মানবাধিকার বিষয়ক সম্পাদক এ্যাড আসাদুজ্জামান ও বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডুসহ শতাধিক কেন্দ্রীয় নেতা উপস্থিত রয়েছেন।