ভয়ঙ্কর মাদক বুপ্রেনরফিনসহ একজন গ্রেফতার

ভয়ঙ্কর মাদক বুপ্রেনরফিনসহ  একজন গ্রেফতার

ছবিঃ সংগৃহীত।

ঢাকার কেরানীগঞ্জে বিপুল পরিমাণ ভয়ঙ্কর মাদক বুপ্রেনরফিনসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে আনুমানিক ৪ লক্ষ বিরানব্বই হাজার পাঁচশত টাকা মূল্যমানের নয়শত পচাঁশি পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ এক নারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম আমেনা বেগম (৪৮), তিনি দিনাজপুর জেলার হাকিমপুর নন্দীপুর গ্রামের ইসমাইল হোসেন স্ত্রী।

এসময় তার কাছ হতে মোবাইল ফোন ও মাদক বিক্রিত নগদ ২ হাজার তিনশত বিশ টাকা উদ্ধার করা হয়। ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত নারী পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ ঢাকা জেলার কেরানীগঞ্জ সহ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করা হয়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে ছাড়া হচ্ছে। এই বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেওয়া হয়। ব্যবহারকারী ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেওয়ার সঙ্গে সঙ্গে মাদকের প্রতিক্রিয়া তার শরীরে দেখা দেয়। বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ না হয়, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদক মামলা রুজু করে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।