যে কারণে বিশ্বকাপের স্কোয়াডে মাহমুদউল্লাহ

যে কারণে বিশ্বকাপের স্কোয়াডে মাহমুদউল্লাহ

সংগৃহীত

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশি ক্রিকেট ভক্তদের সবচেয়ে বড় আক্ষেপ হয়তো তামিম ইকবালের স্কোয়াডে না-থাকাটা। তবে বড় অর্জন সেদিক দিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের অন্তর্ভুক্তি।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের মধ্য দিয়ে ছয় মাস পর রিয়াদ ফিরেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে। তিন ম্যাচের সেই সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির পেটে গেলেও দ্বিতীয় ম্যাচে ডানহাতি এই মিডল-অর্ডার ৭৬ বলে করেছিলেন ৪৯ রান।

সিরিজের শেষ ম্যাচে রিয়াদের ব্যাট না হাসলেও সেই এক ম্যাচেই হয়ে গেছে কাজ। এক ম্যাচের পারফরম্যান্স দেখেই ছয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা রিয়াদকে বিশ্বকাপের দলে জায়গা দিয়েছে বোর্ড।

রিয়াদের পারফরম্যান্স ও ফিটনেসের ইস্যু দেখিয়ে জাতীয় দল থেকে রিয়াদকে বিশ্রাম দিলেও সেই ইস্যুগুলো সমাধান করে ফিরে এসেছেন সাবেক এই অধিনায়ক।

ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে না থাকলেও বোর্ডের দাবি রিয়াদ ছিলেন তাদের পরিকল্পনাতেই। আর তারই অংশ হিসেবে বিশ্বকাপের দলে ডাক পেয়েছেন ডানহাতি এই ক্রিকেটার।

এমনটাই জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নান্নু বলেন ‘যেকোনো একটা সিরিজে ক্রিকেটারকে দেখব এটাই আমাদের পরিকল্পনা। সুতরাং, এই পরিকল্পনা নিউজিল্যান্ড সিরিজে ওর ফিটনেস দেখেছি। এ জন্য আমরা তাকে দলে ইনক্লুড করেছি