ইবির লালন শাহ হলের উদ্যোগে আন্তঃব্লক ফুটবল টুর্নামেন্ট

ইবির লালন শাহ হলের উদ্যোগে আন্তঃব্লক ফুটবল টুর্নামেন্ট

ইবির লালন শাহ হলের উদ্যোগে আন্তঃব্লক ফুটবল টুর্নামেন্ট

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ হলের উদ্যোগে আন্তঃব্লক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। 'বঙ্গবন্ধু আন্তঃব্লক ফুটবল টুর্নামেন্ট ২০২৩' শীর্ষক এই প্রতিযোগিতায় হলটির চারটি ব্লকের চার দল অংশ নেবে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে 'বিজয় ৭১' (মধ্য উত্তর ব্লক) ও 'সেক্টর ১১' (মধ্য দক্ষিণ ব্লক) দলের মধ্যকার ম্যাচের মাধ্যমে টুর্নামেন্টটি শুরু হয়।

টুর্নামেন্টের অন্য দুই দল হলো 'মাতৃভূমি' (দক্ষিণ ব্লক) ও '৬৯'র গণঅভ্যুত্থান' (উত্তর ব্লক)। উদ্বোধনী ম্যাচে ২-০ গোল ব্যবধানে 'সেক্টর ১১' দল জয়লাভ করে। এর আগে হলের প্রভোস্টের কার্যালয়ে খেলোয়াড়দের মাঝে জার্সি বিতরণ ও আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন। এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ দলগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, টুর্নামেন্টের প্রথম ধাপে প্রত্যেকটি টিম অন্য টিমের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। এর ভিত্তিতে সর্বাধিক ম্যাচ বিজয়ী দুই দলের মাঝে ফাইনাল অনুষ্ঠিত হবে। হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, 'হলের শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য ও বিনোদনের কথা চিন্তা করে এই আয়োজন। এছাড়া ইউজিসির নির্দেশনাতেও শিক্ষার্থীদের নিয়ে খেলাধুলার আয়োজন করতে বলা হয়েছে। আশা করি এই টুর্নামেন্টের মাধ্যমে আবাসিক শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য আরো বৃদ্ধি পাবে।'

চার দলের স্কোয়াড:

সেক্টর

১১ রাব্বি, মামুন, রয়েল, মেহেদী, মাহদী, রায়হান, মেহেদী, সুজয়, মনির, তৌহিদ, ওমর ফারুক, মাসুদ, পবিত্র, মামুন।

বিজয় ৭১

মাহাদী, এনামুল, নূর, সাইফুল, তোহা, হাদিস, মাসুদ, শান্ত, শাকিল, অং, শাহিন, আশিক, জাকির, রাতুল, হাক্কানী, সজিব, মতি।

৬৯-এর গনঅভ্যুত্থান

আরিফ, আরফান, আশিক, অন্তর, অনিক, শরিফ, শান্ত, মামুন, মুহিব্বুল্লাহ, মুন্না, প্রদীপ, রাসেল, রাজু, ইয়াছিন, তরিকুল।

মাতৃভূমি

নাসিম আহমেদ জয়, তরিকুল ইসলাম তরুন, নাসিম, আকিফ, রাজু, জাহিদ, আজিজ, মুরাদ, কাফি, জাকারিয়া, পলাশ, সানি, মাহিদ, বিজন।