ইন্টারনেট ব্রাউজিংয়ে নতুন আপডেট চ্যাটজিপিটির

ইন্টারনেট ব্রাউজিংয়ে নতুন আপডেট চ্যাটজিপিটির

সংগৃহিত ছবি।

চ্যাটজিপিটি সেবা আরো বিস্তৃত হচ্ছে বলে জানিয়েছে ওপেনএআই। এখন থেকে ওয়েব অনুসরণ করে সরাসরি হালনাগাদ ও প্রামাণিক উৎস থেকে তথ্য দিয়ে ব্যবহারকারীর প্রয়োজন মেটাবে। ‘ব্রাউজ উইথ বিং’ নামের ফিচারটি শুধু প্লাস ও এন্টারপ্রাইজ সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত। তবে শিগগিরই সব ব্যবহারকারীর জন্য চালু করার আশ্বাস দিয়েছে সংস্থাটি।

নতুন এ সম্প্রসারণের মাধ্যমে ভাইরাল চ্যাটবটটি বিস্তৃত পরিসরের ইন্টারনেট তথ্য ব্যবহার করতে পারবে।

কোম্পানিটি বলছে, এই ব্রাউজিং ফিচারের মাধ্যমে গ্রাহকদের তথ্য দেওয়ার ক্ষেত্রে ওয়েবসাইটগুলি চ্যাটজিপিটিকে নিয়ন্ত্রণ করতে পারবে।

ব্রাউজ উইথ বিং চ্যাটজিপিটিকে বিভিন্ন ওয়েবসাইটগুলো সঙ্গে মিথস্ক্রিয় করতে সক্ষম করে তুলেছে। জানা গেছে, জিপিটি ফোরের ব্যবহারকারীরা মেনুতে"ব্রাউজ উইথ বিং নির্বাচন করতে এই ফিচার আক্সেস করতে পারবেন।

ওয়েব ব্রাউজিং ছাড়াও সম্প্রতি আরো কিছু পরিমার্জনের ঘোষণা দিয়েছে ওপেনএআই। নতুন একটি আপডেটে চ্যাটজিপিটিতে ব্যবহারকারীরা ভয়েসের মাধ্যমে আলাপ চালাতে পারবে। এছাড়া ইমেজ বা ছবি ব্যবহার করে চ্যাট করতে পারবেন।

এর আগে প্রিমিয়াম চ্যাটজিপিটির প্লাস সাবস্কাইবারদের জন্য নতুন এক ফিচারের পরীক্ষা–নিরীক্ষা করা হয়। এই ফিচারে বিং সার্চ ইঞ্জিনের মাধ্যমে গ্রাহকেরা সর্বশেষ তথ্য জানতে পারতেন। তবে পরবর্তীতে এই ফিচার বাতিল করা হয় কারণ এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন ওয়েবসাইটের নির্ধারিত সাবস্ক্রিপকশন ফি ফাঁকি দিয়ে ব্যবহার করতে পারত।

ব্যবহারকারীর সংখ্যার ওপর ভিত্তি করে বিশ্বের ইতিহাসে সবচেয়ে দ্রুত বর্ধনশীল অ্যাপ হল চ্যাটজিপিটি। গত জানুয়ারিতে এই প্ল্যাটফর্মে ১০ কোটি সক্রিয় ব্যবহারকারী দেখা যায়।

ওপেনএআই-এর প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ দিন দিন বাড়ছে। সংস্থাটি গত কয়েক মাসের তুলনায় বেশি মূল্যে শেয়ার বিক্রির বিষয়ে অংশীদারদের সঙ্গে আলোচনা করছে। সূত্র: রয়টার্স