যে ব্যবসায়ীর আমন্ত্রণে আমেরিকা যাচ্ছেন মাহি

যে ব্যবসায়ীর আমন্ত্রণে আমেরিকা যাচ্ছেন মাহি

সংগৃহীত

বাংলাদেশের জন্য আলাদা ভিসা নীতি নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহিয়া মাহি। গত সপ্তাহে তিনি ঢাকায় অবস্থিত আমেরিকান অ্যাম্বাসিতে দাঁড়িয়েছিলেন। এর পরই গ্রিন সিগনাল পান তিনি।

আমেরিকান নতুন ভিসা নীতিতে বলা হয়েছে, বাংলাদেশের শাসক ও বিরোধী দলের নেতা-কর্মী, পুলিশ বা সামরিক কর্মকর্তা এবং আমলাদের কারও বিরুদ্ধে সুষ্ঠু ভোটে বাধা দেওয়ার অভিযোগ থাকলে তাদের ও তাদের পরিবারের লোকেদের আমেরিকার ভিসা দেয়া হবে না। আমেরিকার বিদেশ দফতরের ওয়েবসাইটেও গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) এই নির্দেশিকা প্রকাশ করা হয়েছে।

জানা যায়, মাহিয়া মাহি টুরিস্ট ভিসায় সাক্ষাৎকার প্রার্থী হয়েছিলেন। আবেদনপত্রে রাজনৈতিক কর্মী নয়, নায়িকা হিসেবে নিজের পরিচয় তুলে ধরেন।

মূলত প্রবাসী বাংলাদেশি এক খ্যাতনামা ব্যক্তির আমন্ত্রণে তার এই ভ্রমণ হবে। মাহি ভিসা আবেদনের ডিএস ১৬০ ফরমে তুলে ধরেন। যেখানে তার সব খরচ বহন করবেন ঐ ব্যবসায়ী।

অভিনয়ের চেয়ে রাজনীতির মাঠেই বেশি সক্রিয় ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহি। দলীয় অনুষ্ঠানেও নিয়মিত অংশ নিচ্ছেন। সম্প্রতি এই চিত্রনায়িকা জানিয়েছেন, তার লক্ষ্য জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া। তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীর মানুষের জন্য কাজ করতে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন কিনবেন তিনি।