বিরামপুরে কীটনাশক ব‍্যবসায়ীকে আটক ও জরিমানা

বিরামপুরে কীটনাশক ব‍্যবসায়ীকে আটক  ও জরিমানা

ছবিঃ সংগৃহীত

দিনাজপুরের বিরামপুরে কীটনাশকের দোকানে মোবাইল কোর্ট পরিচালনায় ভেজাল কীটনাশকসহ রিয়াজুল ইসলাম রাজু (২৭) নামে এক ব‍্যবসায়ীকে আটক করে দশ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসনের পক্ষথেকে সহকারী কমিশনার (ভূমি) মুরাদ হোসেন।

 

উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন জানিয়েছেন, ৩ অক্টোবর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার(ভূমি) মুরাদ হোসেন উপজেলার কাটলা এলাকায় ভেজাল কীটনাশক ও মানবদেহের জন‍্য ক্ষতিকারক অবৈধ পানীয় বিক্রয়ের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

অভিযানে কাটলা বাজারের সার ও কীটনাশক ব‍্যবসায়ী মেসার্স মা বাবা ইন্টারপ্রাইজ এর সত‍্যাধিকারী রিয়াজুল ইসলাম রাজু কে ভেজাল ও অনূমোদন বিহীন কীটনাশক রাখা ও বিক্রয়ের অভিযোগে বালাইনাশক ( পেস্টিসাইডস) আইন, ২০১৮ এর ধারা ২৯(২) অনুযায়ী আটক করে ১০ হাজার টাকা জরিমানা করেন। রিয়াজুল ইসলাম রাজু বাজারের সার ও কীটনাশক ব‍্যবসায়ী রিশেকুল ইসলামের ছেলে।

 

এছাড়া ইউনিয়নের শৈলান গ্রামের একটি বাড়ির পার্শ্বের পুকুর পাড় থেকে পরিত‍্যাক্ত অবস্থায় ১'শ বোতল অনূমোদনবিহীন ক্ষতিকর পানীয় "টাচ" সিরাপ উদ্ধার করে স্থানীয় এলাকাবাসির সামনে ধ্বংস করিয়েছেন।

 

মৌবাইল কৌর্ট পরিচালনায় সহকারী কমিশনার (ভূমি) মুরাদ হোসেনকে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম ইলিয়াসসহ বিরামপুর থানা পুলিশের একটি চৌকুশ দল সহায়তা করেছেন বলে জানিয়েছেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুজহাত তাসনীম আওন বলেন জনস্বার্থে বিরামপুর উপজেলা প্রশাসনের পক্ষথেকে এ ধরনের অভিযান অব‍্যাহত থাকবে।