মালয়েশিয়ার বিপক্ষে মামুলি সংগ্রহ বাংলাদেশের

মালয়েশিয়ার বিপক্ষে মামুলি সংগ্রহ বাংলাদেশের

সংগৃহীত

এশিয়ান গেমস ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে অপেক্ষাকৃত দুর্বল দল মালয়েশিয়ার বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ছিল বাংলাদেশ। শুরুর সেই ধাক্কা সামলে ফিফটি তুলে নিয়েছেন টাইগার অধিনায়ক সাইফ হাসান। তারপরও নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৬ রানের মামুলি সংগ্রহ পেয়েছে লাল-সবুজের দল।

বুধবার (৪ অক্টোবর) জিজিয়াং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ৩ রান তুলতেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। ইনিংসের দ্বিতীয় বলেই দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হন ওপেনার মাহমুদুল হাসান জয়। স্কোর বোর্ডে কোনো রানই যোগ করতে পারেননি তিনি।

এরপর দ্বিতীয় ওভারে বিজয় উন্নির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন পারভেজ হোসেন ইমন। ৮ বল খেলে কোনো রান করতে পারেননি বাঁহাতি এই ওপেনার। এরপর ইনিংসের তৃতীয় ওভারে জাকিরের উইকেট তুলে নেন পবনদীপ সিং। শর্ট থার্ডম্যানে সহজ ক্যাচ হাতছাড়া করেন নি আনোয়ার হোসেন। এতে ৩ ওভার শেষে ৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

অবশ্য পরে অধিনায়ক সাইফ হাসান আর আফিফের ব্যাটে শুরুর বিপর্যয় সামাল দেয় টিম টাইগার্স। কিন্তু ১৪ বলে সমান দুটি করে চার-ছক্কায় ২৩ রান করে পবনদীপ সিংয়ের বলে সাজঘরে ফেরেন আফিফ। এরপর একপ্রান্ত আগলে রেখে দলকে লড়াই করার মতো পুঁজি এনে দেন সাইফ।

তার ৫২ বলে অপরাজিত ৫০, শাহাদাত হোসেন দীপু ২৬ বলে ২১ ও জাকের আলী অনিকের ১৪ বলে ১৪ রানে নির্ধারিত সময়ে ৫ উইকেটের বিনিময়ে ১১৬ রানেই থামে বাংলাদেশের ইনিংস।

বোলিংয়ে মালয়েশিয়ার হয়ে পবনদীপ সিং ২টি উইকেট শিকার করেন। এ ছাড়া বিজয় উন্নি ও আনোয়ার হোসেন পান একটি করে উইকেট