আওয়ামী লীগকে ক্ষমতা ছাড়তেই হবে : ফখরুল

আওয়ামী লীগকে ক্ষমতা ছাড়তেই হবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ জেগে উঠেছে। এই আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা ছাড়তেই হবে।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে গণঅধিকার পরিষদ আয়োজিত সংহতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার সংবিধান অনুযায়ী অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিচ্ছে। কিন্তু তারা কেমন সুষ্ঠু নির্বাচন করে তার প্রশাণ আমরা ২০১৮ সালেই পেয়েছি। ওই নির্বাচনে বলা হয়েছিল লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে। অথচ দিনের ভোট রাতেই হয়ে গিয়েছিল। এ ছাড়া ২০১৪ কেমন নির্বাচন হয়েছে, সেটিও আমরা দেখেছি।

তিনি বলেন, সময় থাকতে ক্ষমতা না ছাড়লে জনগণ এই সরকারকে পদচ্যুত করবে। এই সরকার আবারও একটি ভোটারবিহীন পাতানো নির্বাচন করার লক্ষ্যে এগোচ্ছে। কিন্তু এবার জনগণ জেগে উঠেছে। শুধু তাই নয়, গোটা পশ্চিমাবিশ্ব শেখ হাসিনার পাতানো নির্বাচনে বাধা হয়ে দাঁড়িয়েছে। সারা বিশ্ব এখন বলছে, এখানে নিরপেক্ষ নির্বাচন করতে হবে।

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদ খানের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহম্মদ ইবরাহীম বীরপ্রতীক, গণফোরামে নেতা সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদ, বিএলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।