আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ পরিদর্শন করলেন যশোর আর্মি মেডিকেল কলেজের অধ্যক্ষ

আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ পরিদর্শন করলেন যশোর আর্মি মেডিকেল কলেজের অধ্যক্ষ

সংগৃহীত

তরিকুল ইসলাম তারেক: যশোর পুলেরহাটের আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ পরিদর্শন করে অভিভ‚ত হলেন এবং ক্যাম্পাসটিকে আন্তর্জাতিক মানের বলে মন্তব্য করলেন আর্মি মেডিকেল কলেজ, যশোরের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো: নজরুল ইসলাম খান।

৪ অক্টোবর ২০২৩ বুধবার সকালে পরিদর্শনকালে তার সফরসঙ্গী ছিলেন সহযোগী অধ্যাপক ডা. মো: মাহফুজুল হক সরকার।

পরিদর্শন কার্যক্রমের শুরুতে আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের কনফারেন্স রুমে প্রতিষ্ঠানের সার্বিক একাডেমিক কার্যক্রমের ওপর একটি ভিডিও প্রেজেন্টেশন প্রদর্শন করা হয়। 

এরপর প্রতিষ্ঠানের সর্বশেষ বিশ^মানের আধুনিক মেডিকেল সরঞ্জাম সংযোজিত এনাটমি বিভাগে যান পরিদর্শক টিম। এখানে ইন্টারেক্টিভ ফ্ল্যাট প্যানেল ও স্মার্ট টিভি মনিটর প্রযুক্তি সমৃদ্ধ এনাটমি বিভাগের সু-সজ্জিত মিউজিয়াম এবং বিভিন্ন কক্ষে অত্যাধুনিক মেডিকেল মডেল দেখে মুগ্ধ হন। এছাড়া মেডিকেল কলেজটির ফিজিওলজি, ফার্মাকোলজি, মাইক্রোবায়োলজি বিভাগসহ লেকচার গ্যালারিগুলো ঘুরে দেখেন। এসময় ছাত্রীদের সাথেও কথা বলেন আর্মি মেডিকেল কলেজের অধ্যক্ষ। গলফ্ কারে চড়ে ক্যাম্পাসের বাইরের সবুজ প্রকৃতিও ঘুরে অবলকন করেন তিনি। সব কিছু দেখে তিনি আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন এর মেডিকেল শিক্ষার প্রতি গভীর মমত্ববোধ এবং আন্তরিকতার ভুয়োশী প্রসংশা করেন। ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, যে পরিবেশে এখানে মেডিকেল শিক্ষা দেয়া হচ্ছে তা বাংলাদেশে বিরল। এটা নি:সন্দেহে আন্তর্জাতিক মানের মেডিকেল কলেজ। ছাত্রীদের চমৎকার এই পরিবেশে নিজেদের ভাল ডাক্তার এবং সর্বপরি ভাল মানুষ হবার আহবান জানান।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: গিয়াস উদ্দিন, উপাধ্যক্ষ ডা. সঞ্জয় সাহা, অধ্যাপক ডা. মারুফা আখতার ও ডা. মো: সিরাজুল ইসলাম।

পরিদর্শন শেষে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো: নজরুল ইসলাম খান। মন্তব্য কলামে লিখেন, দেশের ১১০টি সরকারি বেসরকারি মেডিকেল কলেজের উচিত এই মেডিকেল কলেজ ক্যাম্পাসকে অনুকরণ করা।

উল্লেখ্য, বর্তমানে আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে দেশি-বিদেশী ৩০৭ জন ছাত্রী এবং ১৪ জন শিক্ষার্থী পোষ্ট গ্রাজুয়েশন কোর্সে অধ্যয়নরত।