ক্ষমতা কারো কাছে সারাজীবন থাকে না : চিত্রনায়ক দেব

ক্ষমতা কারো কাছে সারাজীবন থাকে না : চিত্রনায়ক দেব

ক্ষমতা কারো কাছে সারাজীবন থাকে না : চিত্রনায়ক দেব

একই দিনে ভারতের এক রাজ্যের মন্ত্রী এবং হেভিওয়েট বিধানসভায় নির্বাচিত সদস্যের বাড়িতে হানা দিয়েছে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)। পৌরসভার নিয়োগ দুর্নীতির তদন্তে নেমেই এমন হানা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার। সকাল থেকে তল্লাশি চলে ফিরহাদ হাকিম এবং মদন মিত্রের বাড়িতে। তবে মদন মিত্রের বাড়ি থেকে সিবিআই অফিসাররা বেরিয়ে যান ছয় ঘণ্টা পর। আর তাতেই তোলপাড় রাজ্য ও রাজনীতি। আর পুরো বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য ও চিত্রনায়ক দেব।

রোববার (৮ অক্টোবর) ঘাটালে পৌঁছান দেব। এক দিন আগেই তার নামে নিখোঁজ পোস্টার প্রচার হয়। তবে বন্যাদুর্গত মানুষের পাশে থাকতেই তিনি গিয়েছেন বলে জানিয়েছেন নিজেই।

সকাল থেকে রাজ্যজুড়ে সিবিআইয়ের অভিযান নিয়ে মন্তব্য করেন দেব। ঘাটালের বন্যা পরিস্থিতিসহ নিখোঁজ পোস্টার নিয়েও দিয়েছেন উপযুক্ত জবাব। রাজনৈতিক প্রতিহিংসার বিজেপি তদন্তকারী সংস্থাগুলোকে দিয়ে এসব করাচ্ছে বলে অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস।

পোস্টারে দেব নিখোঁজ লেখা হয়। এ বিষয়ে দেব বলেন, ‘‌মানুষ আমাকে চায় বলেই নিখোঁজ পোস্টার দিয়েছে। অর্থাৎ আমাকে খুঁজছে। আর আমি তো এসে গেছি। মানুষ খোঁজার সাথে সাথে গেছি। এখন মানুষজন খুব সমস্যায় আছে। কারণ এটা একটা প্রাকৃতিক দুর্যোগ। মানুষকে এই দুর্যোগপূর্ণ পরিবেশ থেকে সরাতে হবে। আমার দল কাজ করছে। আমিও তাদের সাহায্য করতে এসেছি। সুতরাং এখানে মানুষকে সাহায্য করা ছাড়া আর কোনো বিষয় গুরুত্ব পেতেই পারে না।’

ফিরহাদ-মদনের বাড়িতে সিবিআইর বিষয়ে দেব বলেন, ‘কেউ যদি ভুল করে থাকে, তার শাস্তি হওয়া উচিত। আর যদি রাজনৈতিক ষড়যন্ত্রে বিষয়টি হয়ে থাকে তাহলে ভবিষ্যতের জন্য খুব খারাপ। কারণ সারাজীবন কারো কাছে ক্ষমতা থাকবে না। অন্যরা যখন ক্ষমতায় আসবে, তারাও একই পন্থা নেবে, যা দেশের জন্য খারাপ। আর ববিদা একজন যথেষ্ঠ সিনিয়র নেতা। তিনি এসবের মধ্যে নেই বলেই আমার বিশ্বাস। তাছাড়া তিনি জানেন কী করে সব সামলাতে হয়। অনেক ভালো কাজ করেছেন মেয়র হিসেবে।’
সূত্র : হিন্দুস্তান টাইমস