গোপালগঞ্জে বৈধ অস্ত্রসহ চলাচলের উপর ৬ দিনের নিষেধাজ্ঞা

গোপালগঞ্জে বৈধ অস্ত্রসহ চলাচলের উপর ৬ দিনের নিষেধাজ্ঞা

প্রতীকী ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জে অস্ত্রের লাইসেন্সধারীকে (বৈধ অস্ত্র) অস্ত্রসহ চলাচল, বহন ও প্রদর্শণের উপর ৬ দিনের নিষেধাজ্ঞা আরোপ করেছেন জেলা ম্যাজিস্ট্রেট। গোপালগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এ আদেশ লঙ্ঘিত হলে The Arms Act 1878 এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে ওই বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১০ ও ১১ অক্টোবর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া সফর করবেন। মাননীয় প্রধানমন্ত্রীর সফর উপলক্ষ্যে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণের অংশ হিসেবে The Arms Act, 1878 (Act X1 of 1878) এর ধারা ১৭ (ক) (১) এর প্রদত্ত ক্ষমতাবলে আমি কাজী মাহবুবুল আলম, জেলা ম্যাজিস্ট্রেট, গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ সদর, মুকসুদপুর, কাশিয়ানী, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলায় ৭ অক্টোবর ২০২৩ তারিখ হতে ১২ অক্টোবর ২০২৩ তারিখ পর্যন্ত মোট ০৬ (ছয়) দিন অস্ত্রের লাইসেন্সধারীগণ কর্তৃক অস্ত্রসহ চলাচল, বহন ও প্রদর্শন করার উপর নিষেধাজ্ঞা আরোপ করলাম।

উল্লেখ্য, এ আদেশ লঙ্ঘিত হলে The Arms Act 1878 এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে । গত ৭ অক্টোবর জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম নিষেধাজ্ঞা আরোপের বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন।