ভোরে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা, দেখবেন যেভাবে

ভোরে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা, দেখবেন যেভাবে

সংগৃহীত

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আগামীকাল (শুক্রবার) ভোরে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা। বাছাইয়ের প্রথম দুই ম্যাচেই তারা জয় নিয়ে মাঠ ছেড়েছিল। এবার তাদের সামনে আরও দুটি লড়াইয়ে নামার মুহূর্ত হাজির হয়েছে। প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে এবং ব্রাজিল খেলবে ভেনেজুয়েলার বিপক্ষে। ঘরের মাঠ বুয়েন্স আয়ার্সের মন্যুমেন্তাল স্টেডিয়ামে লিওনেল মেসিরা নামবেন ভোর সাড়ে ৫টায়। 

একইদিন সকাল সাড়ে ৬টায় খেলবে ব্রাজিল। তারা ম্যাচটি খেলবে ঘরের মাঠ অ্যারেনা পান্তানাল স্টেডিয়ামে। দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এক বিবৃতিতে সংস্থাটি নিজস্ব চ্যানেল ‘দি ফিফা প্ল্যাস ফাস্ট’ ম্যাচ দুটি দেখানোর কথা জানিয়েছে।

এর আগে বাছাইপর্বের প্রথম দুই লড়াইয়ে নেইমাররা ঘরের মাঠে বলিভিয়া এবং পেরুর মাঠে তাদেরকে হারিয়েছে। এরপর গত মাসের শেষদিকে আসন্ন দুই ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করে ব্রাজিল। আগামী ১৩ ও ১৮ অক্টোবর তারা যথাক্রমে ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে বাছাইয়ের ম্যাচ খেলবে। তার আগে ইনজুরি থেকে দলে ফিরেছেন রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুস জুনিয়র।

অন্যদিকে, আগামী ১২ অক্টোবর প্যারাগুয়ে ও ১৭ অক্টোবর পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি। চোট থেকে দলে ফিরেছেন পাউলো দিবালা, মার্কোস আকুইনা, লুকাস ওকাম্পোসের মতো ফুটবলাররা। তবে বাদ পড়েছেন অভিজ্ঞ উইঙ্গার আনহেল ডি মারিয়া। চোট থাকায় তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। এছাড়া ডান পায়ে অস্ত্রোপচারের কারণে ছিটকে গেছেন ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেজও।