গান শুনে হাউমাউ করে কাঁদলেন শ্রেয়া ঘোষাল

গান শুনে হাউমাউ করে কাঁদলেন শ্রেয়া ঘোষাল

সংগৃহীত

‘ইন্ডিয়ান আইডল’-এর নতুন আসরে দৃষ্টিশক্তিহীন এক প্রতিযোগীর গান শুনে বিচারকের আসনে বসে হাউমাউ করে কাঁদলেন ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী শ্রেয়া ঘোষাল। 

সম্প্রতি সনি চ্যানেলের ইনস্টাগ্রাম পেজে একটি ভিডিওতে দেখা যায়, মেনুকা নামে একজন দৃষ্টিহীন প্রতিযোগী ইন্ডিয়ান আইডলের মঞ্চে দাঁড়িয়ে লতা মঙ্গেশকর ও উদিত নারায়ণের ‘লাগান’ ছবির আইকনিক ‘ও পালানহারে নির্গুণ অর ন্যায়ারে’ গানটি গাইছেন। তাদের সুরের মূর্ছনায় গোটা মঞ্চ যেন ভেসে যাচ্ছে। 

প্রতিযোগীর সুরেলা কণ্ঠ, তার জেদ, হার না মানার অদম্য প্রয়াস দেখে নিজেকে ধরে রাখতে পারেননি শ্রেয়া। মুহূর্তেই কেঁদে ফেলেন তিনি। চেষ্টা করেও নিজেকে সামলাতে পারেননি। চোখের কোণ ভিজে গেছে ক্রমাগত। 

শ্রেয়ার ওই কান্নায় পুরো অনুষ্ঠানের পরিবেশ ভারী হয়ে ওঠে। একসময় বিচারক কুমার শানু, বিশাল দাদলানিও আবেগপ্রবণ হয়ে পড়েন। তারা বলে বলে ওঠেন, ‘অবিশ্বাস্য! কী সুন্দর।’ গান শেষ হওয়ার পরে একপর্যায়ে নিজেকে সামলে নেন শ্রেয়া। 

এর আগে ‘ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চে বিচারকের আসনে থেকে একাধিকবার কাঁদতে দেখা গেছে নেহা কক্করকে। সে কারণে ট্রলের শিকারও হয়েছিলেন তিনি। তবে শ্রেয়ার ক্ষেত্রে এমন কিছু ঘটেনি। বরং প্রথমবারের মতো কোনো টিভি শো-তে এই গায়িকাকে কাঁদতে দেখে অবাক হয়েছেন সকলেই। 

উল্লেখ্য, শ্রেয়া ঘোষাল চারবার শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। তিনি ভারতের ইতিহাসে মাত্র ২৬ বছর বয়সে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া একমাত্র গায়িকা। তিনি সাতটি ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেছেন। একটি নবীন সঙ্গীত প্রতিভা হিসেবে আর. ডি. বর্মণ পুরস্কার অর্জন করেছেন।