‘সিক্রেট কোড’ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

‘সিক্রেট কোড’ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

সংগৃহীত

ব্যবহারকারীদের স্বার্থে বারবার নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয় হোয়াটসঅ্যাপ। এবার লক করে রাখা চ্যাট সহজে খুঁজে পেতে সিক্রেট কোড ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে মেটা। এই সিকিউরিটি ফিচারটি হোয়াটসঅ্যাপ অ্যানড্রয়েড বেটা ২.২৩.২১.৯ সংস্করণে দেখা গেছে বলে জানায় সংবাদমাধ্যম গেজেটস৩৬০।

নতুন একটি ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ যার মাধ্যমে ব্যবহারকারী চাইলে যেকোনও চ্যাটকে ফিঙ্গার প্রিন্ট, ফেসলক বা পাসকোডের মাধ্যমে গোপন রাখতে পারবেন। এজন্য সম্প্রতি প্রতিষ্ঠানটি একটি গোপন কোডের ফিচার নিয়ে কাজ করছে যার মাধ্যমে লক করা চ্যাটের ওপর আরও নিয়ন্ত্রণ আসবে ব্যবহারকারীর। এর মাধ্যমে ব্যবহারকারী তার প্রোটেকটেড চ্যাট ফোল্ডারকে কাস্টম পাসওয়ার্ড দিয়ে নিরাপদ করতে পারবে।

বর্তমানে আট থেকে আশি সকলেই স্মার্টফোন ও সোশ্যাল মিডিয়ায় সরগড়। দিনের একটা বড় সময় কাটে সোশ্যাল মিডিয়ায়। অফিস-কাছারি থেকে শুরু করে অনেক ব্যক্তিগত কাজেও ব্যবহার করা হয় হোয়াটসঅ্যাপ। যার জন্য আগেই চ্যাট লক ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এবার কাজ চলছে সিক্রেট ফিচার নিয়ে।

বিষয়টা ঠিক কী? জানা গেছে, হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনের জন্য পরীক্ষামূলকভাবে আনা হয়েছে এই ফিচার। সিক্রেট কোড ফিচারের মাধ্যমে সার্চ বাটন থেকে সহজেই খুঁজে পাওয়া যাবে লক চ্যাটগুলো। নির্দিষ্ট কোড ব্যবহার করলেই মুহূর্তে পেয়ে যাবেন লকড চ্যাটটি। প্রসঙ্গত, এই ফিচার নিয়ে এখনও পরীক্ষা চলছে। কয়েকমাসের মধ্যেই সিক্রেট কোড অপশনটি চালু হয়ে যাবে বলেই সংস্থা সূত্রে খবর।