কুমিল্লায় বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

কুমিল্লায় বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কুমিল্লার বুড়িচং উপজেলার দেবপুর বাজার ও মিরপুর খেয়াঘাট এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা অভিযান চালিয়ে এ নকল বিড়ি জব্দ করেন।

জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের বৃহস্পতিবার দুপুরে বুড়িচং উপজেলার দেবপুর বাজার ও মিরপুর খেয়াঘাট এলাকার কয়েকটি হোলসেলস ও রিটেল দোকানে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা অভিযান চালায়। এসময় ওইসব দোকান থেকে আট হাজার দুইশত পঞ্চাশ (৮,২৫০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

নকল বিড়ি বিক্রয়কারী ব্যবসায়ীরা আর কখনো নকল আকিজ বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে লিখিত অঙ্গীকারনামা দেন। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়। 

অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কুমিল্লা রিজিয়নের সিনিয়র সহ:ব্যবস্থাপক ফজলুল হক বলেন, আকিজ বিড়ির সুনাম নষ্ট করতে একটি কুচক্রী মহল নকল আকিজ বিড়ি উৎপাদন ও বিক্রি করে আসছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। এসব অসাধু ব্যবসায়ী চক্র সরকারের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা পরিচালনা করে থাকে।  নকলের বিরুদ্ধে র‌্যাব, পুলিশ এবং কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট বিভাগের অভিযান ও তৎপরতা বাড়ানোর জোর দাবি জানাচ্ছি।