নারায়ণগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণ, দগ্ধ ৫

নারায়ণগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণ, দগ্ধ ৫

সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার গুদনাইল এলাকার শারমিন স্টিল মিলে গ্যাস লাইনের মিটার বিস্ফোরিত হয়েছে। এতে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। দগ্ধদের চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। 

আজ শনিবার ভোর ৪টার দিকে এই বিস্ফোরণ ঘটে। দগ্ধ শ্রমিকেরা হলেন- মো. ইকবাল (২৬), মো. সাইফুল (৩০), মো. জাকারিয়া (২২), মো. মুজাম্মেল (৩০) ও মো. শরিফুল (২৫)।

হাসপাতালের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম বলেন, সকালের দিকে নারায়ণগঞ্জ থেকে পাঁচজন শ্রমিক দগ্ধ হয়ে জরুরি বিভাগে আসেন। বর্তমানে তাঁরা জরুরি বিভাগে অবজারভেশনে রয়েছেন। দগ্ধের পরিমাণ বেশি হওয়ায় তাঁদের অবস্থা আশঙ্কাজনক।

তরিকুল ইসলাম জানান, মো. ইকবাল ৩৩ শতাংশ, মো. সাইফুল ৬০ শতাংশ, মো. জাকারিয়া ৩৫ শতাংশ, মো. মুজাম্মেল ১০০ শতাংশ ও মো. শরিফুল ৫৭ শতাংশ দগ্ধ হয়েছেন।

দগ্ধদের সহকর্মী রফিকুল ইসলাম বলেন, 'রাতে স্টিল মিলের ভেতরে আমরা ঘুমিয়ে ছিলাম। ভোর ৪টার দিকে হঠাৎ গ্যাস লাইনের মিটারটি বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। আগুনেই আমাদের পাঁচ শ্রমিক দগ্ধ হন। আমরা তখন পাশের আরেকটি কক্ষে ছিলাম। পরে দ্রুত ঘটনাস্থলে এসে দগ্ধ শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।'