নতুন জঙ্গি সংগঠন তাওহীদুল উলূহিয়্যাহ’র সদস্য গ্রেফতার

নতুন জঙ্গি সংগঠন তাওহীদুল উলূহিয়্যাহ’র সদস্য গ্রেফতার

ছবিঃ সংগৃহীত।

নতুন জঙ্গি সংগঠন তাওহীদুল উলূহিয়্যাহ’র আরও এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃতের নাম বাঁধন হোসেন। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এটিইউ। 

 

এর আগে গত মাসে তাওহীদুল উলূহিয়্যাহ’র তিন সদস্যকে গ্রেফতার করে এটিইউ। 

এটিইউ সূত্র জানায়, বাঁধন হোসেন তাওহীদুল উলূহিয়্যাহ’র সঙ্গে জড়িত থাকার কথা আদালতে স্বীকার করেছে। সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সদস্য এবং একই মতাদর্শে বিশ্বাসী বেশ কিছু সদস্যকে নিয়ে নতুন জঙ্গি সংগঠন ‘তাওহীদুল উলূহিয়্যাহ’ গঠন করে। তারা ফেসবুক ও হোয়াটসঅ্যাপ ব্যবহার করে উগ্রবাদী অডিও, ভিডিও আপলোড ও শেয়ার করে গণতন্ত্র উৎখাতের চেষ্টা ও দেশব্যাপী নাশকতার পরিকল্পনার জন্য সদস্য সংগ্রহ করে আসছিল।

 

এটিইউ’র পুলিশ সুপার (অপারেশনস্) মোহাম্মদ ছানোয়ার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার রাতে রাজধানীর পল­বী থেকে নবগঠিত জঙ্গি সংগঠন ‘তাওহীদুল উলূহিয়্যাহ’র সক্রিয় সদস্য বাঁধনকে গ্রেফতার করা হয়। তার বাড়ি জয়পুরহাটের আক্কেলপুর থানার আমুট্টায় (মৃধাপাড়া)। 

 

‘তাওহীদুল উলূহিয়্যাহ’র প্রতিষ্ঠাতা জুয়েল মোল­াকে ১৪ সেপ্টেম্বর বাগেরহাটের রামপাল থেকে গ্রেফতার করে এটিইউ। এছাড়া ১৫ সেপ্টেম্বর সংগঠনটির সক্রিয় সদস্য রাহুলকে জয়পুরহাটের আক্কেলপুর থেকে এবং ১৬ সেপ্টেম্বর গাজিউল ইসলামকে রাজধানীর ভাসানটেক থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে সংগঠনটির ৮টি পতাকাসহ সংগঠনে জড়িত থাকার বিভিন্ন আলামত উদ্ধার করা হয়। এ ঘটনায় বাগেরহাটের রামপাল থানায় সন্ত্রাসবিরোধী আইনে নিয়মিত মামলা হয়েছে। গ্রেফতার বাঁধন ওই মামলার এজাহারনামীয় আসামি।