আল-জাজিরার ব্যুরো অফিস বন্ধের চেষ্টা ইসরাইলের

আল-জাজিরার ব্যুরো অফিস বন্ধের চেষ্টা ইসরাইলের

আল-জাজিরার ব্যুরো অফিস বন্ধের চেষ্টা ইসরাইলের

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ও ইসরাইলের মধ্যে চলমান সংঘাতে হামাসকে সহযোগিতার অভিযোগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা নিউজের স্থানীয় ব্যুরো কার্যালয় বন্ধ করে দেয়ার দাবি জানিয়েছেন ইসরাইলের যোগাযোগমন্ত্রী শালোমা কারহি।রোববার ইসরাইলের বেতার সংবাদমাধ্যম আর্মি রেডিওর এক প্রতিবেদনের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, আল-জাজিরা ব্যুরো বন্ধের প্রস্তাবটি বর্তমানে ইসরাইলের রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা পর্যালোচনা করছেন। তাদের যাচাই শেষ হলে এটি মন্ত্রিসভায় তোলা হবে বলে জানিয়েছেন শালোমা।এ বিষয়ে আল-জাজিরা ও কাতার সরকারের তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

শালোমা কারহি বলেন, এটি এমন একটি স্টেশন যা উসকানি দেয়, এটি এমন একটি স্টেশন যা সমাবেশ এলাকায় (গাজার বাইরে) সৈন্যদের ছবি তোলে... যেটি ইসরাইলের নাগরিকদের বিরুদ্ধে উস্কানি দেয়।শালোমা কারহি আরো বলেন, ‘এটি অযৌক্তিক যে হামাসের মুখপাত্রের বার্তা এই স্টেশনের মধ্য দিয়ে যায়।’তিনি বলেন, ‘আশা করছি, শিগগিরই এ ব্যাপারে আমরা একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারব।’

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের মে মাসে হামাসের সাথে যুদ্ধে জড়িয়েছিল ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। ওই সময় বোমা হামলা চালিয়ে আল-জাজিরার গাজা উপত্যকার ব্যুরো কার্যালয় গুঁড়িয়ে দিয়েছিল ইসরাইল।

সূত্র : রয়টার্স