রাজশাহী-৫ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী তানজিমা শারমিন

রাজশাহী-৫ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী তানজিমা শারমিন

ছবিঃ সংগৃহীত

রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনে নৌকার মনোনয়ন পেতে জোরেসোরে মাঠে নেমেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য মরহুম তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের কন্যা তানজিমা শারমিন মুনী।নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ, পথসভা ও নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময়ে ব্যস্ত সময় কাটচ্ছেন তিনি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তানজিমা শারমিন মুনী।

সাবেক সংসদ সদস্য তাজুল ইসলাম ফারুক ও তার পুত্র বদরুল ইসলাম তাপসের মৃত্যুতে সংসদীয় আসনটিতে বাবা ও ভাইয়ের অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করতে নৌকার মনোনয়ন প্রত্যাশি জনপ্রিয় নারী উদ্যোক্তা তানজিমা শারমিন। তৃণমূলের নেতাকর্মীরা বলছেন, মুনীর বাবা আমৃত্যু আওয়ামী লীগ ও স্বাধীনতার স্বপক্ষে রাজনীতি করেছেন। সংসদ সদস্য হয়ে এলাকার উন্নয়নে কাজ করে গেছেন। যখন এমপি ছিলেন না তখন একজন নিবেদিত ত্যাগী রাজনীতিবিদ হিসাবে এলাকার মানুষের পাশে সর্বদা থেকেছেন। তার দেখানো পথে হাঁটছিলেন বড় ছেলে রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য বদরুল ইসলাম তাপস। বাবার মতো তিনিও আজ আর নেই। ফলে বাবা ও ভাইয়ের পথ ধরেই এলাকাবাসীর চাওয়া ও ভালোবাসার মূল্য দিতে রাজনীতিতে আসছেন তানজিমা শারমিন মুনি।

তানজিমা শারমিন মুনী বলেন, নারী হিসাবে দেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি সফলভাবে দেশ চালাতে পারেন, ইনশাআল্লাহ আমিও তার আস্থা রাখতে পারবো। প্রধানমন্ত্রী আমার প্রেরণা। আমি একজন নারী উদ্যোক্তা। তাই আমি আমার এলাকার বেকারত্ব দূরীকরণে উদ্যোক্তাতা তৈরির মাধ্যমে অত্র অঞ্চলের অর্থনৈতিক সমৃদ্ধি ঘটাতে চাই। পাশাপাশি সংগঠনকেও শক্তিশালী করা সম্ভব বলে মন্তব্য করেন তাজুল কন্যা মুনী।