চুয়াডাঙ্গায় নারী মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

চুয়াডাঙ্গায় নারী মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

ছবিঃ সংগৃহীত

চুয়াডাঙ্গায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় এক নারী মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। সোমবার দুপুরে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. মাসুদ আলী আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামিকে কোর্ট কাস্টডিতে নেওয়া হয়।

 

যাবজ্জীবন সাজা প্রাপ্ত ফাতেমা খাতুন চুয়াডাঙ্গা সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়ানের হাতিকাটা গ্রামের মোড়পাড়ার সুরুজ আলির স্ত্রী।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৫ এপ্রিল দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গার আলোকদিয়া হাতিকাটা মোড়পাড়ায় ফাতেমা খাতুনের বাড়িয়ে অভিযান চালায়। ঘরের ভেতরে চাউলের ড্রামের ভেতর থেকে ৫০৬ এ্যাম্পুল নিষিদ্ধ বুপ্রেনরফাইন ইনজেকশন উদ্ধার করে।

 

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে সদর থানায় দুই জনের নাম উল্লেখ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

 

মামলার তদন্ত কর্মকর্তা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চুয়াডাঙ্গার উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ দুই জনকে অভিযুক্ত করে আদালতে ২০২১ সালের ২২ জুন চার্জশিট দাখিল করেন। কিন্তু একজনের বিরুদ্ধে অভিযোগ না থাকায় বিচারক চার্জ গঠনের সময় অবৗাহতি দেন।

 

সোমবার দুপুরে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. মাসুদ আলী আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।