হাসপাতালে ভর্তি আরিফিন শুভ, বিকেলে অপারেশন

হাসপাতালে ভর্তি আরিফিন শুভ, বিকেলে অপারেশন

আরিফিন শুভ

সময়টা বেশ ভালো যাচ্ছে আরিফিন শুভর। গত ১৩ অক্টোবর মুক্তি পেয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। এ ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন শুভ। তাই ছবিটি প্রেক্ষাগৃহে আসার পর থেকেই ব্যস্ততায় সময় কাটছে তার।

তবে এবার ব্যস্ততাকে ছুটি দিতে হলো শুভকে। বেছে নিতে হলো হাসপাতালের বিছানা। পর্দার মুজিবের জরুরী একটি অপারেশন করাতে হবে। সামাজিক মাধ্যমে এ খবর শুভ নিজেই জানিয়েছেন।

আরিফিন শুভ নিজের ফেসবুকে লিখেছেন, ‘‘বছর খানেক ধরে পলিপাস সমস্যায় ভুগছিলাম, গেল কয়েক মাসে সেটা জটিল হয়েছে। স্লিপ অ্যাপনিয়া, শ্বাসকষ্ট, ঘুমের সমস্যায় জীবন কাবু হলেও ‘মুজিব’ ব্যস্ততায় সেভাবে চিকিৎসার সুযোগ হয়ে উঠেনি।’’
এরপর দোয়া চেয়ে শুভ লিখেছেন, ‘পরিস্থিতি এখন এতটাই কঠিন হয়েছে যে, আজ বিকেলেই একটা মাইনর অপারেশন করাতে হচ্ছে। আগামী সপ্তাহেই আবার আপনাদের সঙ্গে সিনেমা হলে দেখা হচ্ছে ইনশাআল্লাহ।’

‘মুজিব: একটি জাতির রূপকার’-এ নাম ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। ছবিটি নির্মাণ করেছেন বলিউডের বায়োপিক মাস্টার খ্যাত শ্যাম বেনেগাল। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বিশাল বাজেটে নির্মিত হয়েছে ছবিটি।

শুভ ছাড়াও চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, রিয়াজ আহমেদ, জায়েদ খান, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদসহ দেশের শতাধিক শিল্পী।

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ৮০ ভাগ দৃশ্যধারণ করা হয়েছে। এরপর ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশ অংশের শ্যুটিং সম্পন্ন হয়। মূলত, সিনেমাটির শেষ কয়েকটি দৃশ্যের চিত্রায়ণ হয় এখানে। তেজগাঁওয়ের পুরনো বিমানবন্দরসহ ঢাকার বেশকিছু এলাকায় এবং গোপালগঞ্জে চলচ্চিত্রটির দৃশ্যধারণ করা হয়েছে।