আখাউড়া বন্দরে এক সপ্তাহ বন্ধ থাকবে আমদানি-রফতানি

আখাউড়া বন্দরে এক সপ্তাহ বন্ধ থাকবে আমদানি-রফতানি

ফাইল ছবি

সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে। চলবে টানা পাঁচ দিন। এরপরেই রয়েছে লক্ষ্মী পূজা।

দুর্গা পূজা ও লক্ষ্মী পূজা উপলক্ষে আখাউড়া স্থলবন্দর দিয়ে সাত দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি কার্যক্রম। তবে এসময় যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। আখাউড়া স্থলবন্দর আমদানি-রফতানিকারক এসোসিয়েশন ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশেন এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

১৬ অক্টোবর সোমবার বিজ্ঞপ্তিতে দু’টি সংগঠনের সাধারণ সম্পাদক যথাক্রমে শফিকুল ইসলাম ও ফোরকান আহমেদ খলিফা স্বাক্ষর করেছেন। বিষয়টি সকল সিএন্ডএফ এজেন্ট, আমদানি-রফতানিকারক প্রতিষ্ঠানের মালিক-কর্মচারিদের অবগতির জন্য জানানো হয়।

সূত্রে জানা গেছে, দুর্গা পূজা উপলক্ষে আগামী ২১ অক্টোবর শনিবার থেকে ২৪ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত এবং লক্ষ্মী পূজা উপলক্ষে ২৭ অক্টোবর শুক্রবার ও ২৮ অক্টোবর শনিবার পর্যন্ত সকল প্রকার আমদানী রফতানি কার্যক্রম আখাউড়া স্থলবন্দর দিয়ে বন্ধ থাকবে।

আমদানি-রফতানি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, দুর্গা পূজা উপলক্ষে ২১-২৪ অক্টোবর এবং লক্ষ্মী পূজা উপলক্ষে শুক্রবার ও শনিবার আমদানি রপ্তানী বন্ধ থাকবে। মাঝখানে বুধবার ও বৃস্পতিবার আমদানি রফতানি চলবে। রবিবার থেকে যথারীতি আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।