নিখোঁজের দুদিন পর বৃদ্ধার মরদেহ উদ্ধার

নিখোঁজের দুদিন পর বৃদ্ধার মরদেহ উদ্ধার

প্রতীকী ছবি

করতোয়া নদীতে নিখোঁজের দুদিন পর দিনাজপুরের ঘোড়াঘাটে নদীর কিনারা থেকে আছিয়া বেগম নামে এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। বুধবার সকালে ঘোড়াঘাট-পলাশবাড়ী সড়কের ত্রিমোহনী সেতু এলাকায় নদীর কিনারা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে সোমবার নদী পার হওযার সময় তিনি নিখোঁজ হন।

আছিয়া বেগম (৬০) গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা কিশোরগাড়ী ইউপির পশ্চিম মির্জাপুর গ্রামের মৃত খোররাম উদ্দিনের স্ত্রী। দীর্ঘ কয়েকবছর আগে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ায় ভাইয়ের বাড়িতে থাকতেন তিনি।

পুলিশ ও স্থানীয়রা বলেন, সোমবার সকালে পাওনা টাকা চাইতে করতোয়া নদীর কোমর সমান পানিতে হেঁটে পার হয়ে পাশের টেংরা গ্রামে গিয়েছিলেন আছিয়া। তবে ফেরার পথে নদী পার হতে গিয়ে নিখোঁজ হন আছিয়া বেগম। তার খোঁজে নদীতে অভিযান চালায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তবে খুঁজে পাওয়া যায়নি তাকে। নদীর কিছু জায়গায় পানির পরিমাণ বেশি। সেসব জায়গায় সাঁতরে পার হতে হয়। ধারনা করা হচ্ছে, বয়স্ক মানুষ হওয়ায় এবং শরীরে শাড়ি পরিহিত থাকায় সাঁতার দিতে না পেরে পানিতে ডুবে যান তিনি।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নিরঞ্জন সরকার বলেন, স্থানীয়ভাবে খবর পাই করতোয়া নদীতে একটি মরদেহ ভাসছে। পরে মরদেহ উদ্ধার করি। খবর পেয়ে নিহতের পরিবারের সদস্যরাও ঘটনাস্থলে এসে শনাক্ত করেন।

এদিকে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ এর সত্যতা নিশ্চিত করে বলেন, নদীতে নিখোঁজের পর খোঁজাখুঁজি করে কোনো সন্ধান না পাওয়ার দুইদিন পর মরদেহটি ভেসে উঠেছে। উদ্ধার করে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করব।