পাবনায় চার লক্ষ শলাকা অবৈধ বাংলা বিড়িসহ পিকআপ ভ্যান জব্দ

পাবনায় চার লক্ষ  শলাকা অবৈধ বাংলা বিড়িসহ পিকআপ ভ্যান জব্দ

ছবি: প্রতিনিধি

পাবনার জালালপুর বাগতিপাড়া হাইওয়ে রোডে অভিযান চালিয়ে চার লক্ষ শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বাংলা বিড়ি জব্দ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ। বুধবার সকাল ১১ টার দিকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল-১ পাবনার রাজস্ব কর্মকর্তা মোঃ তানবীন ইসলাম এ অভিযান পরিচালনা করেন। এসময় একটি পিকআপ ভ্যাট জব্দ করা হয়েছে।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে পাবনা জেলার বিভিন্ন স্থানে জাল ব্যান্ডরোল লাগিয়ে কমদামী অবৈধ বিড়ি উৎপাদন করে আসছে। জেলার সুজানগর উপজেলার চরদুলাই থেকে একটি পিকআপ ভ্যানে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বাংলা বিড়ি দেশের বিভিন্ন জেলায় সরবরাহ ও বিক্রির জন্য যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পাবনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল-১ এর রাজস্ব কর্মকর্তা মোঃ তানবীন ইসলামের নেতৃত্বে একটি চৌকস টিম জেলার জালালপুর বাগতিপাড়া হাইওয়ে রোডে পরিবহনে অভিযান ও তল্লাশি চালায়। এসময় একটি পিকআপ ভ্যান থেকে চার লক্ষ (৪,০০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বাংলা বিড়ি জব্দ করা হয়। এ ঘটনায় পিকআপ ভ্যানসহ চালককে আটক করা হয়েছে। অভিযান শেষে জব্দকৃত বিড়ি ও পিকআপ ভ্যান কাষ্টমস অফিসে আনা হয়েছে।

রাজস্ব কর্মকর্তা মোঃ তানবীন ইসলাম জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বাংলা বিড়িসহ একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে। বাংলা বিড়ির মালিকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

তিনি আরো জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।