মিসরে ৪০০ হাফেজ-হাফেজাকে বিশেষ সংবর্ধনা

মিসরে ৪০০ হাফেজ-হাফেজাকে বিশেষ সংবর্ধনা

সংগৃহীত

মিসরে নতুন হাফেজ হওয়া ৪১৪ জন হাফেজ বালক ও বালিকাকে সংবর্ধনা দেয়া হয়েছে। দেশটির বিশ্বখ্যাত ইসলামী বিদ্যাপীঠ আল-আজহারের কোরআন বিষয়ক জেনারেল অ্যাডমিনিস্ট্রেশনের তত্ত্বাবধানে পরিচালিত আলেকজেন্দ্রিয়ার ‘দারু আহলিল কোরআন’ কর্তৃপক্ষ এই সংবর্ধনা দেয়।

গত রোববার কায়রো টোয়েন্টিফোর ডটকম জানায়, এ উপলক্ষে সংবর্ধিত নতুন হাফেজ হওয়া শিশু কিশোরদের শুভেচ্ছা জানিয়েছেন আল-আজহারের কোরআনিক অ্যাফেয়ার্সের ডাইরেক্টর জেনারেল ডক্টর আবুল ইয়াযিদ আলি সালামাহ।

তিনি বলেন, সর্বদা কোরআন মাজিদ পাঠের ওপর থাকতে হবে। তাহলে কোরআন হিফজ তরতাজা থাকবে। সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন অব কোরআনিক অ্যাফেয়ার্সের সদস্য শায়খ আবদুল আল আহমদ, আলেকজেন্দ্রিয়ার কোরআনিক অ্যাফেয়ার্সের সদস্য ফাতিমা মোহাম্মদ আহমদ আল মুজাহ, শায়খ আহমদ বিত্তিখ প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত অথিথি ও অভিভাবকবৃন্দ পবিত্র কোরআন হিফজকরণের কাজে যাবতীয় উদ্যোগ, পরিকল্পনা গ্রহণ ও সহযোগিতার জন্য আল-আজহার কর্তৃপক্ষের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, তিনটি লক্ষ্যকে সামনে রেখে আল-আজহারের এবারের ১০০ দিনব্যাপী গ্রীষ্মকালীন কোরআন প্রকল্প বাস্তবায়িত হয়েছে। প্রকল্পগুলো হলো- আল-আজহারের আওতাধীন হেফজখানাগুলোতে ১০ হাজার হাফেজ তৈরি করা। আজহারের ইন্সটিটিউটে কোরআন হিফজ কারিকুলামের নির্দিষ্ট সিলেবাস মুখস্থ করানো এবং হাফেজ সাহেব ও শিক্ষকদের জন্য কোরআন রিভিশন এবং কোর্স বাস্তবায়ন করা।

সূত্র : কায়রো টোয়েন্টিফোর ডটকম