বগুড়ায় বাসের ধাক্কায় শিশু নিহত, আহত ৩

বগুড়ায় বাসের ধাক্কায় শিশু নিহত, আহত ৩

ফাইল ছবি

বগুড়ার শেরপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় ব্যাটারিচালিত অটোভ্যানে থাকা শিশু নিহত এবং তিনজন হতাহত হয়েছেন। এরমধ্যে দুই বছর বয়সী শিশু সামিয়া আক্তারের মৃত্যু হয়েছে। অন্যরা স্থানীয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। বুধবার রাতে শহরের খেজুরতলা নামক স্থানে ঢাকা-বগুড়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। 

নিহত শিশু সামিয়া নাটোরের সিংড়া উপজেলার বামিহাল গ্রামের মো. হিরা আকন্দের মেয়ে। এই ঘটনায় চালক সিদ্দিক মন্ডলকে (৩৪) আটক করা হয়েছে। তিনি জয়পুরহাট জেলার সদর উপজেলার সবুজনগর (মন্ডলপাড়া) গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে। সেইসঙ্গে বাসটিও জব্দ করা হয়েছে।

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ আব্দুল ওয়াদুদ জানান, ব্যাটারিচালিত অটোভ্যানটি শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে ধুনটমোড়ের দিকে যাচ্ছিল। পথিমধ্যে মহাসড়কের খেজুরতলা নামক স্থানে পৌঁছালে একইদিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস ভ্যানটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ওই ভ্যানে থাকা যাত্রীরা মহাসড়কের ওপর ছিটকে পড়ে। এ সময় বাবার কোলে থাকা শিশুটি জখম হয়। পরে স্থানীয় লোকজন এসে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যান। এরমধ্যে শিশু সামিয়ার অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়। কিন্তু হাসপাতালে নেওয়ার পথেই শিশুটি মারা যায়। 

হাইওয়ে পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, দুর্ঘটনার পরপরই স্থানীয়দের সহযোগিতায় চালককে আটক করা হয়। পাশাপাশি বাসটিও জব্দ করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে শিশুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।