বাচ্চার ‘সিরাপ’ খেয়ে নিষিদ্ধ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা

বাচ্চার ‘সিরাপ’ খেয়ে নিষিদ্ধ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা

সংগৃহীত

সর্বশেষ কাতারে অনুষ্ঠিত আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের মঞ্চে দলের গুরুত্বপূর্ণ তারকা ছিলেন আলেজান্দ্রো পাপু গোমেজ। যদিও বিশ্বকাপে কেবল একটি ম্যাচ খেলেছিলেন তিনি। নিষিদ্ধ ‘ড্রাগস’ নেওয়ার অপরাধে ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ৩৫ বছর বয়সী এই মিডফিল্ডার।

গত সেপ্টেম্বরে স্প্যানিশ দল সেভিয়া থেকে ইতালির মোনজাতে ফ্রি-এজেন্ট হিসেবে যোগ দেন গোমেজ। তার আগেই ডোপিং টেস্টে অংশ নিয়েছিলেন তিনি, সেই ফলাফল পজিটিভ হওয়ায় তাকে এবার নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছে।

 

শুক্রবার (২০ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য সান, ডেইলি মেইল, মিরর আলেজান্দ্রো পাপু গোমেজের নিষিদ্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। তার নিষেধাজ্ঞা বিষয়টি নিশ্চিত করেছেন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক রয় নেমার, ফ্যাব্রিজিও রোমানোও।

৩৫ বছর বয়সী পাপু গমেজ দাবি করেছেন, যে এটি তার একটি খারাপ রাত ছিল। যা তাকে ক্লাবের ডাক্তারদের সঙ্গে পূর্ব পরামর্শ ছাড়াই তার এক সন্তানের কাছ থেকে সিরাপ নিতে বাধ্য করেছিল। তবে তিনি এ সিদ্ধান্তে বিরুদ্ধে আপিল করবেন কিনা এখন পর্যন্ত কিছুই জানা যায়নি।

এর আগে সেভিয়ার খেলোয়াড় থাকা অবস্থায় ক্লাব সূত্র থেকে জানানো হয়েছিল, রাতে অসুস্থ বোধ করায় চিকিৎসকের পরামর্শ ছাড়াই নিজের বাচ্চার কফ সিরাপ খেয়েছিলেন পাপু গোমেজ। গত বছর নভেম্বরে বিশ্বকাপের আগে সেই ডোপ পরীক্ষা দিয়েছিলেন তখনকার সেভিয়া মিডফিল্ডার।

বাচ্চার সিরাপ খাওয়াটাই কাল হয়েছে লিওনেল মেসির জাতীয় দল সতীর্থের। বিশ্বকাপ জয়ের ৯ম মাসের মাথায় শুনলেন নিজের এ দুঃসংবাদ। ৩৫ বছর বয়সে দুই বছর নিষিদ্ধ হয়ে আক্ষরিক অর্থে গোমেজের খেলোয়াড়ি জীবন শেষ হয়ে যাওয়ার পথে রয়েছে!