বিয়ের ৪৫ বছর পর ভাঙল মেরিল স্ট্রিপের সংসার

বিয়ের ৪৫ বছর পর ভাঙল মেরিল স্ট্রিপের সংসার

সংগৃহীত

অভিনেত্রী মেরিল স্ট্রিপ। পৃথিবীর ইতিহাসে সর্বকালের সেরা অভিনেত্রীর তালিকায় তার নামটি প্রথম দিকেই। ২১বার অস্কারে মনোনয়ন এবং ৩২বার গোল্ডেন গ্লোবে মনোনয়নের রেকর্ড তার দখলে। ক্যারিয়ারের মতো পারিবারিক জীবনেও তাকে সফল মানেন সকলে। কেননা মার্কিন ভাস্কর ডন গামারের সঙ্গে তার দীর্ঘ ৪৫ বছরের সংসার। কিন্তু মেরিলে সেই সংসার আর অটুট নেই। ভেঙে গেছে।

শুক্রবার (২০ অক্টোবর) স্ট্রিপ ও গামারের এক ঘনিষ্ঠ সূত্র খবরটি নিশ্চিত করেছে। তিনি বলেছেন, ‘ডন গামার ও মেরিল স্ট্রিপ ছয় বছরের বেশি সময় ধরে আলাদা থাকছেন। যদিও তাদের পরষ্পরের প্রতি টান রয়েছে, তবে তারা আলাদা থাকাই বেছে নিয়েছেন।’

মেরিল ও গামারের চার সন্তান। তারা হলেন- সংগীতশিল্পী হেনরি ওলফে, অভিনেত্রী ম্যামি গামার, গ্রেস গামার ও লুইসা জ্যাকবসন। এছাড়া তাদের পাঁচ নাতি-নাতনিও রয়েছে।

১৯৭৮ সালে নিজের প্রথম প্রেমিক জন ক্যাজেলকে হারান মেরিল স্ট্রিপ। ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান তিনি। সেই শোকে যখন স্ট্রিপ বিষণ্ণ, তখন তার সঙ্গে পরিচয় ঘটে ডন গামারের। ওই বছরই তারা বিয়ে করে নেন।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে জন্ম নেওয়া মেরিল স্ট্রিপ ১৯৭৫ সাল থেকে সিনেমায় কাজ করছেন। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি তিনবার অস্কার, ৯ বার গোল্ডেন গ্লোব, তিনবার প্রাইমটাইম এমি, দুইবার ব্রিটিশ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসহ দুই শতাধিক পুরস্কার জিতেছেন।