গণফোরামের ২ দিনের কর্মসূচি ঘোষণা

গণফোরামের ২ দিনের কর্মসূচি ঘোষণা

ফাইল ছবি

নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় যুগপৎ ধারায় বৃহত্তর গণ আন্দোলনের ১ দফা দাবি আদায়ে ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে গণফোরাম।

শনিবার (২১ অক্টোবর) বিকেলে গণফোরাম সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে তার নিজ কার্যালয়ে গণফোরাম কেন্দ্রীয় কমিটির এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

গণফোরামে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈঠকে নেতৃবৃন্দের আলোচনার প্রেক্ষিতে সিদ্ধান্ত গৃহীত হয় জনগণের চুড়ান্ত দাবি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় যুগপৎ ধারায় বৃহত্তর গণ আন্দোলনের ১ দফা দাবি আদায়ে আগামী ২৮ অক্টোবর, শনিবার গণফোরাম চত্বরে মহাসমাবেশ করবে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

বৈঠকে আরও সিদ্ধান্ত হয়, আগামী ২৬ অক্টোবর বেলা ১১টায় ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলের নির্বিচারে হত্যাকাণ্ড বন্ধে ও স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্রের দা্িতে এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ করবে গণফোরাম।

এসময় উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, মির্জা হাসান, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক আব্দুল হামিদ মিয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য আজম রুপু, এম.এ. কাদের মার্শাল, এরশাদ জাহান সুমন, ফারুক হোসেন, কামাল উদ্দিন সুমন, নিজাম উদ্দিন, কবিরুজ্জামান, নকীব আহমেদ প্রমুখ।