ওষুধবিহীন সুস্থ জীবন যাপনের সাত পদ্ধতি

ওষুধবিহীন সুস্থ জীবন যাপনের সাত পদ্ধতি

ছবিঃ সংগৃহীত।

ঢাকার কৃষিবিদ ইন্সটিটিউট অডিটরিয়ামে ভেন্টেজ ন্যাচারাল হেলথ ক্লিনিকের উদ্যোগে ওষুধবিহীন সুস্থ জীবন নিয়ে শনিবার একটি সেমিনার অনুষ্ঠিত হয়।সেমিনারে আন্তর্জাতিক খ্যাতিমান কার্ডিওলজিস্ট ডাক্তার মুজিবুর রহমান ওষুধবিহীন সুস্থ জীবন যাপনের বিভিন্ন পদ্ধতি নিয়ে কথা বলেন।

তিনি এই সেমিনারে ওষুধবিহীন সুস্থ জীবন যাপনের সাতটি পদ্ধতি নিয়ে আলোচনা করেন। এগুলো হচ্ছেÑ ভালো খাবার ও ভালো পানি (প্রাকৃতিক খাবার ও অ্যালক্যালাইন পানি), অন্ত্রের স্বাস্থ্য (হেলদি গাঁট), সঠিক শ্বাস-প্রশ্বাস গ্রহণ, ১৭ ঘণ্টা ফাস্টিং (সংক্ষিপ্ত রোজা), শারীরিক ব্যায়াম, মানসিক প্রশান্তি ও ভালো ঘুম এবং সূর্যের আলো (সকাল ৯টা থেকে ১১টা ও বিকাল ৩টা থেকে ৫টা) নিয়মিত গায়ে লাগানো।

মুজিবর রহমান তার তৈরি বিভিন্ন খাবার, প্রাকৃতিক খাদ্য উপাদান ও খাওয়ার নিয়ম এবং ব্যায়ামের পদ্ধতিসহ বিভিন্ন বিষয়বস্তু উপস্থাপন করেন। তার দাবি, নিয়মানুযায়ী এই মেডিসিনাল ফুড গ্রহণের ফলে মানুষকে ওষুধের জন্য কোনো ডাক্তারেরও দ্বারস্থ হতে হবে না এবং তারা যে কোনো টেস্টবিহীন ও ওষুধবিহীন সুস্থ জীবন যাপন করতে পারবেন।

 

বিশেষজ্ঞ এই চিকিৎসক জানান, তার এই নতুন ও বিশেষ পদ্ধতিতে এ পর্যন্ত অসংখ্য রোগী বিভিন্ন জটিল রোগের চিকিৎসা নিয়েছেন। হৃদরোগ, ডায়াবেটিস, কিডনিরোগ, লিভারের রোগ ও ক্যানসারসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীরা এ সেবা নিয়ে সুস্থ ও স্বাভাবিক জীবন যাপন করছেন।